ঢাকা, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

অটোরিকশাচালকের ৬০০ টাকা নেওয়া তিন পুলিশ সাময়িক বরখাস্ত

প্রকাশিত: শনিবার, মে ৮, ২০২১ ১১:৫৪ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

এক অটোরিকশাচালকের সারা রাতের আয়ের ৬০০ টাকা নিয়ে গেছে দায়িত্বরত পুলিশ। ঘটনাটি গাজীপুরের। এমন একটি পোস্ট ছড়িয়ে পড়ে ফেসবুকে। পোস্টটি বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে বার্তা আকারে পাঠান এক নাগরিক। তারপর ওই ঘটনা তদন্ত করে অপরাধ প্রমাণ হওয়ায় তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শনিবার (৮ মে) পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের এআইজি সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল একটি পোস্ট বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ে পাঠান এক ব্যক্তি।এতে উল্লেখ করা হয়, এক অটোরিকশাচালকের সারা রাতের আয় করা ৬০০ টাকা নিয়ে নিয়েছে দায়িত্বরত পুলিশ সদস্য।

shodagor.com

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযোগটি গুরুতর হওয়ায় সংশ্লিষ্ট ইউনিট কমান্ডারদের কাছে বার্তা পাঠিয়ে অভিযুক্তদের দ্রুত শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়। সং‌শ্লিষ্ট সবার সঙ্গে যোগা‌যোগ ক‌রে জানা যায়, ঘটনাস্থলের নিকটবর্তী হাইওয়ে ফাঁড়ির তিনজন সদস্য দায়িত্বরত ছিলেন। এ ঘটনায় পরবর্তী সময়ে একাধিক জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের বার্তার প্রেক্ষিতে গাজীপুর হাইওয়ে অঞ্চলের কমান্ডার আলী আহমদ খান বিষয়টি তদন্তের জন্য তাৎক্ষণিকভাবে একটি কমিটি গঠন করেন। একইসঙ্গে, অভিযুক্ত তিন সদস্যকে তাৎক্ষণিক এক অফিস আদেশে সাময়িক বরখাস্ত করে তাদেরকে হাইওয়ে পুলিশের মাঠ পর্যায়ের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে হাইওয়ে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। বরখাস্তকালীন সময়ে ওই সদস্যরা পুলিশ লাইনসে উপস্থিত থেকে নিয়মিত রোল কলে হাজিরা দেবেন এবং এই সময়ে তারা বিধি মোতাবেক কেবল খোরপোশ ভাতাদি প্রাপ্য হবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গঠিত তদন্ত কমিটি এরই মধ্যে সংশ্লিষ্ট অটোরিকশাচালককে খুঁজে বের করে তার সঙ্গে যোগাযোগ করেছে। তাকে সব ধরনের সহযোগিতা ও সুষ্ঠু তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। সব সাক্ষ্য প্রমাণ, তথ্যউপাত্ত এবং প্রাসঙ্গিক বিষয়াদি বিবেচনায় অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত সদস্যদের বিরুদ্ধে বিধান অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ