১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

অদিতি মুন্সির ভাটিয়ালি গান ‘সোনা বন্ধুরে’

আপডেট: আগস্ট ৪, ২০২০

| নিজস্ব প্রতিবেদক

দুদিন আগেই আমরা পেরিয়ে এসেছি বন্ধু দিবস , আর সেই বন্ধু দিবসের দিনই অদিতি মুন্সি তাঁর শ্রোতাদের জন্য উপহার দিল নতুন বাংলা ভাটিয়ালি গান ‘সোনা বন্ধুরে’।

গানের সম্পূর্ণ মিউজিক অ্যরেজমেন্ট ও কম্পোজিশন করেছে অদিতি এবং তার টিম , গানটির নাম সোনা বন্ধুরে।

কিন্তু আশ্চর্যের বিষয় গানটি সম্পূর্ণ ভিডিও শ্যুট করা হয়েছে সাদা কালো রঙের উপর, যা দেখে ৯০ দশকে ফিরে যাবে সব বয়সের শ্রোতারাই।

গানটি সম্পর্কে অদিতি বলে, বন্ধু মানে আমার কাছে সে যার কাছে নির্ধিদায় সমস্ত কিছু বলা যায়, যার কাছে অকপটে মনের সমস্ত কথা বিশ্বাস এর সাথে ভাগ করে নেওয়া যায়, আমাদের প্রত্যেকের জীবনই এরকম একজন বন্ধু আছে বা নেই, তাদের কে উৎসর্গ করছি আমার এই গানটি।। শোনা কথার অর্থ হচ্ছে খাঁটি, বন্ধু মানে যার সাথে একটি আত্মিক এবং মানসিক সুসম্পর্ক গড়ে ওঠে, ভিডিওতে আমি সেরকম এক বন্ধুর খোঁজ করছি।

সম্পূর্ণ গানটির ভিডিওতে অভিনয় করেছে স্বয়ং অদিতি মুন্সি নিজে, যদিও শিল্পীর কথায় তিনি কোন অভিনয় করেনি তিনি সাধারনত যেভাবে গান করেন, সেটাই শুধুমাত্র ক্যামেরার সামনে করেছেন, এর চেয়ে বেশি কিছু নয়।

গানটির সম্পূর্ণ ভিডিওগ্রাফি করেছে স্বয়ং অদিতি মুন্সির ভাই দীপাঞ্জন মুন্সি। শিল্পীর বক্তব্য গানটার সাথে বাংলাদেশের এক অদ্ভুত যোগ রয়েছে কারণ এই গানটি রচনা করেছেন রাধারমন দত্ত।

যে কারণে ওপার বাংলার মানুষদের মনে এই গান অন্যরকম জায়গা পাবে বলে মনে করছে অদিতি। এমনিতেই অদিতি বাংলাদেশের মানুষদের কাছে খুব প্রিয় এবং তাদের আন্তরিকতায় তিনি মুগ্ধ, তাই এই নতুন গান তাদের মন জয় করবে বলে আশা রাখছে স্বয়ং শিল্পী অদিতি মুন্সি।

অদিতির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে। গানটির মুক্তির দিন উপস্থিতি সমস্ত অতিথিদের উপহার দিয়েছেন একটি করে গাছ। তিনি বলেন, বলছে গাছ হলো একটি প্রাণ, আমি চাই এই পৃথিবী প্রাণ ফিরে পাক তাই এই গাছ উপহার দেওয়া।