৫ই জুলাই, ২০২০ ইং, রবিবার

অনলাইন পাবলিক স্পিকিং কন্টেস্ট প্রতিযোগিতা শুরু জুলাইয়ে

আপডেট: জুন ২৬, ২০২০

| পিবিএন রিপোর্ট

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ঘরে বসেই অনলাইনে শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং দক্ষতাকে ঝালাই করে নিতে এবং করোনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের সাহায্যের লক্ষ্যে অনলাইন পাবলিক স্পিকিং কন্টেস্টের আয়োজন করছে বাংলাদেশ ল্যাঙ্গুয়েজ স্পিকিং ক্লাব।

আগামী জুলাই থেকে এই আয়োজন শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে বাংলাদেশের যেকোন কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা। পহেলা জুলাই থেকে রেজিস্ট্রেশন শুরু হবে; যা চলবে ১৫ জুলাই পর্যন্ত।

ইভেন্টে মোট ৩টি সেগমেন্টে ৯টি টপিক থাকবে। অংশগ্রহনকারীরা যেকোন একটা টপিকের উপর কেবল ১টা ভিডিও সাবমিট করতে পারবেন এবং তাদের ভিডিও আপলোড করা হবে বাংলাদেশ ল্যাঙ্গুয়েজ স্পিকিং ক্লাবের অফিশিয়াল ফেসবুক পেজে।

কন্টেস্ট নিয়ে ক্লাবের ফাউন্ডার এবং প্রেসিডেন্ট ফাহিম মেসবাহ্ বলেন, এপ্রিল থেকেই আমরা অনলাইন প্র‍্যাকটিস সেশন করে আসছি।

বর্তমানে আমাদের ক্লাবের সাথে যুক্ত হয়েছে দেশের প্রায় অর্ধশত শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাম্বাসাডর এবং ট্রেইনার। ঘরে বসেই পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং প্র‍্যাকটিস চালিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে এই কন্টেস্ট। পাশাপাশি করোনা মহামারী ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ী নির্বাচন নিয়ে ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রামিশা আনজুম এবং একেএম রায়হান বলেন, অংশগ্রহনকারীদের তৈরিকৃত ভিডিওগুলো থেকে লাইক এবং রিয়েক্টের ভিত্তিতে ৫০টি ভিডিও বাছাই করা হবে। এই ভিডিও গুলো ক্লাবের ট্রেইনার দ্বারা ইভালুয়েশন করে তাতে প্রাপ্ত মার্কের ভিত্তিতে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে।