ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

অসুস্থ চিলকে চিকিৎসা শেষে অবমুক্ত করলো প্রাধিকার

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ২:০৭ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

মোঃ সাজিদ আল সাদেক, সিকৃবি প্রতিনিধিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণীপ্রেমী সংগঠন প্রাধিকার টিম একটি অসুস্থ চিলকে চিকিৎসা শেষে অবমুক্ত করে।

গত ১৯শে ফেব্রুয়ারিতে প্রাণীপ্রেমী জনাব তাজওয়ার রশিদ কর্তৃক উদ্ধারকৃত ভুবন চিলকে গত তিনদিন প্রাধিকার এর প্রচার সম্পাদক জনাব মোঃ মাহাদী হাসানের তত্বাবধানে রেখে টিম প্রাধিকার চিকিৎসা এবং সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে আসে।

এতে সার্বিক সহায়তা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহফুজুর রহমান।মুমূর্ষু অবস্থায় উদ্ধারকৃত চিলটি পর্যায়ক্রমে উন্নতি লাভ করে। সর্বশেষ আজ খাবার দেয়ার সময় অবমুক্ত করার মতো অবস্থা তৈরি হলে প্রাধিকারের বিশেষজ্ঞ দল এটিকে সর্বশেষ পর্যবেক্ষণ করে এটি দুপুর ২ঃ৩০ মিনিটে অবমুক্ত করার সিদ্ধান্ত নেয়।

অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের সম্মানিত ডীন মহোদয় অধ্যাপক ড.মোহাম্মদ মেহেদী হাসান খান। প্রাধিকার এর সাবেক সভাপতি বিনায়ক শর্মা এবং বর্তমান সভাপতি আবু ইরবাত আহমেদ রাফি, প্রচার সম্পাদক মোঃ মাহাদী হাসান ও রাশেদুল ইসলাম রাজু।

shodagor.com

সেইসাথে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনিমেল লাভার অফ সিলেট এর জনাব মাছুম আহমেদ সাইমন, জনাব বদরুল হোসেন এবং মিসেস আয়েশা আরা লস্কর যারা সার্বিক সহায়তায় শুরু থেকে শেষ পর্যন্ত টিম প্রাধিকারের সাথে ছিলেন।

সবশেষে সবাই মিলে এ ভুবন চিলটিকে ভার্সিটি সংলগ্ন টিলাগড় ইকোপার্কে অবমুক্ত করা হয় এবং এটি ভালোভাবে আকাশে উড়তে সক্ষম হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ