ঢাকা, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স পোস্টারে গবির চার শিক্ষার্থীর বিজয়

প্রকাশিত: মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০ ১:২৩ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

তানভীর আহম্মেদ, গবি প্রতিনিধি: অ্যান্টিবায়োটিক রেজিট্যান্স সপ্তাহ-২০২০ উপলক্ষ্যে আয়োজিত পোস্টার প্রতিযোগিতায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৪ জন শিক্ষার্থী সেরা দশে মনোনিত হয়েছে। বাংলাদেশ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স রেসপন্স অ্যালিয়েন্স এই প্রতিযোগিতার আয়োজন করে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজর ড. হামিদা খলিল মুনিরা ইমেইলের মাধ্যমে প্রতিযোগীদের ব্যাপারটি নিশ্চিত করেন।

প্রতিযোগিতায় মনোনীতরা হলেন দ্বীপ দত্ত (৫ম স্থান), মেহেদী হাসান ইমন (৬ষ্ঠ স্থান), মো. তাজমিলুর রহমান (৯ম স্থান) ও মো. আবু বকর সিদ্দিক (১০ম স্থান)। তারা প্রত্যেকেই চতুর্থ বর্ষে (২য় ব্যাচ) অধ্যয়নরত শিক্ষার্থী। সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ সব পেশার মানুষদের জন্য উন্মুক্ত ছিল। গত ১৫ নভেম্বর পর্যন্ত প্রতিযোগীরা পোস্টার পাঠিয়ে এতে অংশগ্রহণ করেন।

shodagor.com

শিক্ষার্থীদের এমন অর্জনে সন্তোষ প্রকাশ করে অনুষদের ডীন অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল জানান, শিক্ষার্থীরা বড় জায়গায় ভালো করছে মানে হাতে কলমে ভালোভাবে শিখছে। অনুষদের জন্য তো বটেই, বিশ্ববিদ্যালয়ের জন্যও এটা দারুন ব্যাপার। এমন একটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে গর্ববোধ করছি। দিনশেষে শিক্ষার্থীরা ভালো করুক এটাই আমার কাম্য।

প্রতিযোগীদের সুপারভাইজর ও কোর্স কাউন্সিলর ড. শফিউল্লাহ পারভেজ বলেন, শিক্ষার্থীদের সাফল্য সবসময়ই শিক্ষকদের আনন্দিত করে। তাদেরকে এই প্রতিযোগিতায় নিয়ে যাওয়ার পিছনে আমি যেমন শ্রম দিয়েছি, তেমনি তারা নিজেরাও অনেক কষ্ট করেছে। সত্যি বলতে তাদের ফলাফল শুনে অনেক ভালো লেগেছে। এটা আসলে একটা টিম ওয়ার্কের ফল।

উল্লেখ্য, স্থায়ী ক্যাম্পাসে নিজস্ব ফার্ম ও ভেটেরিনারি হাসপাতাল নিয়ে দেশের একমাত্র বেসরকারী প্রতিষ্ঠান হিসেবে গণ বিশ্ববিদ্যালয়েই সর্বপ্রথম ভেটেরিনারি শিক্ষা চালু হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ