ঢাকা, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

আগামীকাল অভিজিৎ হত্যা মামলার রায় ঘোষণা

প্রকাশিত: সোমবার, ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৮:০৩ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

২০১৫ সালে ২৬শে ফেব্রুয়ারি বইমেলার কাছে কুপিয়ে হত্যা করা হয় বিজ্ঞান লেখক অভিজিৎ রায়। প্রায় ৬ বছর পর কাল দেয়া হচ্ছে এই হত্যা মামলার রায়।

ছয় বছর আগে স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে নিয়ে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জঙ্গি হামলায় নিহত হন তিনি। চাপাতির আঘাতে আঙুল হারান তার স্ত্রী।

এই হত্যাকাণ্ডে বারো জনের সম্পৃক্ততা পাওয়া গেলেও, পাঁচজনের পূর্ণাঙ্গ নাম-ঠিকানার অভাবে এবং আরেকজন বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাদের বাদ দিয়ে আসামি করা হয় ছয় জনকে। উগ্রপন্থী ব্লগার শফিউর রহমান ফারাবী বাদে বাকি পাঁচ আসামিই আনসার আল ইসলামের সদস্য। পলাতক রয়েছে চাকরিচ্যুত মেজর জিয়া ও আকরাম।

shodagor.com

রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির জানান, আমরা রাষ্ট্রপক্ষ থেকে প্রমাণ করতে সক্ষম হয়েছি এবং মাননীয় আদালতে যুক্তি-তর্কে উপস্থাপন করেছি, বোঝাতে চেষ্টা করেছি এবং আমরা রাষ্ট্রপক্ষ থেকে এই আসামীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আশা করছি।
আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম জানান, এখন বিজ্ঞ আদালত যদি শাস্তি দেয় দিতে পারে আদালতের শাস্তি দেয়ার একটা রাইট আছে। কিন্তু আমার দৃস্টিতে মামলাটা একা ‘পল শেডো অব ডাউট; মানে সন্দেহাতিতভাবে প্রমাণিত হয়নাই।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ