ঢাকা, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

আন্তর্জাতিক জুরিবোর্ডের সদস্য হলেন জনপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিক

প্রকাশিত: রবিবার, জানুয়ারি ১০, ২০২১ ১২:০৬ অপরাহ্ণ  

| এসকে

ফয়সাল হাবিব সানি, বিনোদন প্রতিবেদক:

ঢাকাই চলচ্চিত্রের এ সময়ের অত্যন্ত জনপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিক। ২০১২ সালে পরিচালক জাকির হোসেন রাজু পরিচালিত `জ্বী হুজুর’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে নিজের ক্যারিয়ার জীবন শুরু করেন জনপ্রিয় এই চিত্রনায়ক। পরবর্তীতে বিভিন্ন দর্শকনন্দিত সিনেমা উপহার দিয়ে কেড়েছেন হাজারও দর্শকের মন। পরের বছর ২০১৩ সালে জাকির হোসেন রাজু পরিচালিত `পোড়ামন’ ছবিতে মাহিয়া মাহির বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন সাইমন সাদিক। এই চলচ্চিত্রের জন্য তিনি `বায়োস্কোপ বর্ষসেরা শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা’ খেতাব অর্জন করেন। ২০১৮ সালে বহুল আলোচিত `জান্নাত’ ছবিতে অভিনয় করে অর্জন করে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ছবিটি পরিচালনা করেন দেশবরেণ্য চলচ্চিত্র পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

এদিকে, নতুন বছরের শুরুতেই নতুন খবর দিয়েছেন এই চিত্রনায়ক। ইতোমধ্যেই আন্তর্জাতিক জুরিবোর্ডের সদস্য হয়েছেন সাইমন সাদিক। কলকাতায় অনুষ্ঠিত হতে যাওয়া টেলি সিনে ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল-২০২১’- এ জুরিবোর্ডের একজন সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। খবরটি নিশ্চিত করে উচ্ছ্বসিত সাইমন সাদিক নিজের অভিমত ব্যক্ত করে বলেন, আমার জন্য এটা খুবই আনন্দের যে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক জুরিবোর্ডের সদস্য হলাম। অবশ্যই নতুন কিছু অভিজ্ঞতা অর্জনের অপেক্ষায় রয়েছি। চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট অনেক বরেণ্য ও গুণী মানুষের সঙ্গে দেখা হবে, আলাপ-আলোচনা ও আড্ডা হবে। আমার শুভাকাঙ্খী সকলের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জ্ঞাপন করছি।’

shodagor.com

প্রসঙ্গত, এই উৎসবটির সার্বিক তত্ত্বাবধায়ক ও আয়োজক কমিটি হিসেবে রয়েছে `দ্য টেলি সিনে সোসাইটি’। বর্তমানে কাজ চলছে শর্ট ফিল্ম জমাদান প্রক্রিয়ার। জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩১ জানুয়ারি (রোববার)। এখানে প্রতিটি শর্টফিল্মের জন্য নির্ধারিত সময়সীমা অবশ্যই ২০ মিনিট হতে হবে। প্রতিযোগিতায় সেরা ১০ শর্টফিল্মকে চূড়ান্ত বিজয়ী হিসেবে গণ্য করা হবে।

উল্লেখ্য যে, সম্প্রতি এই চিত্রনায়ক শেষ করেছেন মনতাজুর রহমান আকবর পরিচালিত `কাজের ছেলে’, `মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত `আনন্দ অশ্রু’, কমল সরকার পরিচালিত `দায়মুক্তি’ চলচ্চিত্রসহ আরও বেশ কিছু চলচ্চিত্রের কাজ। সম্প্রতি, তিনি প্রথমবারের মতো কাজ করেছেন একটি বিজ্ঞাপনচিত্রে। তার ক্যারিয়ারের উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে `পোড়ামন’, `অ্যাকশন জেসমিন’, `ব্ল্যাক মানি’, `জান্নাত’, `পুড়ে যায় মন’, `তুই আমার’ প্রভৃতি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ