ঢাকা, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

আমলাতন্ত্র ফেরাউনও বাতিল করতে পারেনি : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: মঙ্গলবার, জুন ৮, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

আমলাতন্ত্র ফেরাউনও বাতিল করতে পারেনি বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মন্ত্রী।

মঙ্গলবার (৮ জুন) একনেক বৈঠক শেষে ‘বিপিএটিসি’র প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ (১ম সংশোধিত)’ প্রকল্প অনুমোদনের বিষয়ে বিস্তারিত জানানোর সময় এ মন্তব্য করেন তিনি। একনেকে বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে আগারগাঁওয়ের এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমলাতন্ত্র সরকারের একটি কাঠামো। ফেরাউন, ইসলামী খলিফা, আমেরিকা এবং সোভিয়েত ইউনিয়ন সবার সরকারই অনেক শক্তিশালী ছিল। তারাও আমলাতন্ত্র দূর করতে পারেনি।

shodagor.com

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী প্রকল্পটির বিষয়ে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, সরকারি কর্মকর্তাদের যে সমস্ত প্রশিক্ষণ দেওয়া হয় সেসব প্রশিক্ষণ শর্ট টাইমে না করে লং টাইমে করতে হবে। এক্ষেত্রে চার মাসের পরিবর্তে প্রধানমন্ত্রী দশ মাস প্রশিক্ষণের ব্যবস্থার নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ