ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ইবিতে সদ্য বিদায়ী উপ-উপাচার্যকে ইংরেজি বিভাগের অভ্যর্থনা

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ১:৪৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

সোহান সিদ্দিকী ইবি, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের উদ্যোগে সদ্য সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৩শে ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের সেমিনার কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথিদের ফুল, ক্রেস্ট, উপহার ও উত্তরীয় পরিয়ে স্বাগত জানানো হয়। পরে বিভাগের শিক্ষার্থীরা ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সঙ্গীত পরিবেশনা করেন।

shodagor.com

ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক. ড. মোহাম্মদ সালমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম এবং সম্মানিত অতিথি ছিলেন অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান। সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড মোঃ মিজানুর রহমান।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাজ্জাদ হোসেন জাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের শিক্ষকবৃন্দ। এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এবং বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় সভাপতিবৃন্দ।

বক্তারা শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে অধ্যাপক ড. শাহিনুর রহমানের বিভিন্ন অবদান, সাফল্য ও অর্জন তুলে ধরে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এদিকে সদ্য বিদায়ী উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান আজ মঙ্গলবার (২৩শে ফেব্রুয়ারি) তার নিজ (ইংরেজি) বিভাগে পুনরায় যোগদান করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারী তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে তিনি প্রথম মেয়াদে নিয়োগ প্রাপ্ত হন। এরপর ২০১৭ সালের ২২শে ফেব্রুয়ারি তিনি পুনরায় নিয়োগপ্রাপ্ত হন।

অধ্যাপক ড. শাহিনুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম ও একমাত্র উপ-উপাচার্য যিনি পরপর দুবার এই পদটি অলংকৃত করেছেন এবং মেয়াদকাল পূর্ণ করলেন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ