ঢাকা, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ইসরাইলকে স্বীকৃতি দিতে চাপ দিচ্ছে আমেরিকা: ইমরান খান

প্রকাশিত: মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০২০ ১:৪৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

ইসরায়েলকে স্বীকৃতি দিতে পাকিস্তানকে ব্যাপক চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র। এ কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের অনলাইনে এ তথ্য জানা গেছে।

মিডলইস্ট আই নামের এক ওয়েবসাইটে ইমরানের এ বক্তব্য গত সোমবার থেকেই প্রচারিত হচ্ছে। সেখানে বলা হয়েছে, ইমরান গত সপ্তাহে স্থানীয় কোনো গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইসরায়েলকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে চাপের কথা বলেছেন।

সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইনসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ ইসরায়েলের সঙ্গে সমঝোতা চুক্তি করে। আর এরপরই পাকিস্তানের ওপর চাপ বাড়তে থাকে।

shodagor.com

কোনো শক্তিশালী দেশও পাকিস্তানের ওপর ইসরায়েলকে স্বীকৃতি দিতে চাপ দিচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, ‘অনেক কিছুই আছে, যেগুলো বলতে পারি না। এসব অনেক দেশের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক আছে।’

ইসরায়েলকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে ইমরানের বক্তব্য হলো, কোনো নায্য সমাধানে ফিলিস্তিনিরা সন্তুষ্ট না হওয়া পর্যন্ত স্বীকৃতি দেওয়ার কোনো সম্ভাবনা নেই।

একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সৌদি আরবের ওপরও চাপ দিয়েছে। কিন্তু সৌদি আরব এখনো তা করেনি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ