ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

রান আউট নিয়ে সমালোচনার ঝড়, ডি কক নয়, দোষী ফখর

প্রকাশিত: সোমবার, এপ্রিল ৫, ২০২১ ৯:৪৬ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

বিশাল লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তানকে প্রায় একাই টেনেছেন ফখর জামান। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আউট হয়েছেন অনেকটা খামখেয়ালিভাবে। তাতে বিপদে পড়েছে তার দলও। ম্যাচ হেরেছে ১৭ রানে।

রোববার ৩৪২ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে নিজেদের ইনিংসের শেষ ওভারে কাগিসো রাবাদার করা বল লং অনের দিকে ঠেলে দিয়ে দুই রানের জন্য দৌড়ান তিনি। কিন্তু দ্বিতীয় রান পূর্ণ করার আগে তাকে বিভ্রান্ত করেন ডি কক।

পিচের সোজাসুজি হাত তুলে এমন ইশারা করেন যেন থ্রো-টা লং অফ থেকে নয় বরং লং অনের কাছাকাছি কোনো অঞ্চল থেকে আসছে। এই ফাঁদে পা দিয়ে বসেন ফখরও; দৌড়ের গতি কমিয়ে দেন তিনি। এই ফাঁকে এইডেন মার্করামের করা থ্রো সরাসরি আঘাত হানে স্টাম্পে।

shodagor.com

ওই ম্যাচশেষ হওয়ার পর থেকেই ফেইক ফিল্ডিংয়ের জন্য ডি কককে নিয়ে শুরু হয় সমালোচনার। তবে যিনি আউট হয়েছেন, সেই ফখর বলছেন নিজের দোষেই আউট হয়েছেন তিনি। পেছনে ফিরে তাকিয়েই নিজের সর্বনাশ ডেকে এনেছেন বলে মনে করেন ফখর।

তিনি বলেন, ‘দোষ আমারই। অপর প্রান্তে হারিস রউফ আউট হয়ে গেল কি না এটা দেখায় ব্যস্ত ছিলাম। আমার মনে হচ্ছিল সে একটু পিছিয়ে ছিল দৌড়ে। ভাবছিলাম বিপদে পড়ল কি না। বাকিটা ম্যাচ রেফারির হাতে। তবে আমি মনে করি না এখানে ডি ককের দোষ আছে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরির সুযোগ ছিল ফখরের সামনে। তবে অদ্ভুতুড়ে রান আউট হওয়ার পর ফখরকে থামতে হয় ১৮ চার ও ১০ ছক্কায় ১৫৫ বলে ১৯৪ রানে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ