ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

এ হাসি বিজয়ের হাসি

প্রকাশিত: বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

রায়হান হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট: সাফল্যের আলাদা একটি তৃপ্তি রয়েছে, কঠোরপরিশ্রম করে মানুষ যখন তার ফল পায় তখন তার সকল কষ্টের কথা ভুলে যায়। ঠিক তেমনই আজকে সাত কলেজের শিক্ষার্থীরা তাদের কঠোর আন্দোলনের ফল পেয়েছেন।

যখন শিক্ষা মন্ত্রণালয়ের থেকে নির্দেশনা আসলো যে, সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে তখন শিক্ষার্থীরাও আন্দোলন প্রত্যাহার করে বাধভাঙ্গা উল্লাসে নেমে পড়েন।

উচ্ছ্বাস প্রকাশ করে ঢাকা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী রেদোয়ান উল্লাহ বলেন, আমরা সফল হয়েছি, আমাদের দাবি মেনে নেয়া হয়েছে। আমাদের দাবি মেনে নেয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। মেনে না নেয়া হলে আমাদের ভোগান্তি হতো।তাই আমরা খুশি যে চলমান পরীক্ষাগুলো নেয়া হবে।

shodagor.com

ইডেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিয়া মিম বলেন, নগরবাসীর দুর্ভোগ হলেও শিক্ষার স্বার্থে আমাদের এ ধরনের কর্মসূচি নিতে হয়েছে। আমাদের যৌক্তিক দাবি মেনে নেয়ায় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।

উল্লেখ্য, সরকারি সাত কলেজের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ ও ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা চলমান ছিল।

এছাড়া পূর্বঘোষিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি থেকে ডিগ্রি তৃতীয় বর্ষ ও ১০ মার্চ থেকে অনার্স ২য় বর্ষের (বিশেষ) পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ