১৫ই জুলাই, ২০২০ ইং, বুধবার

করোনা যুদ্ধে অদম্য এক যোদ্ধা শিবপুরের ইউএনও হুমায়ুন কবীর

আপডেট: মে ১০, ২০২০

| নাজমুল হাসান জনি, নরসিংদী ব্যুরো প্রধান

সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস নিস্তব্ধ ও অচল হয়ে পড়েছে গোটা বিশ্ব। তারই ভয়াল ছোবলে আজ আতঙ্কে গৃহবন্দি বাংলাদেশের মানুষ। ইট পাথরের বৃহদাকার রাস্তাগুলো আজ যানবাহন ও জনমানবশূন্য। সবকিছুই যেন প্রাণহীন।

বৈশ্বিক মহামারিতে রূপ নেয়া মরণঘাতি করোনা ভাইরাস সংক্রমনে ও জীবনের ঝুঁকি নিয়ে শিবপুর উপজেলার প্রতিটি ইউনিয়ন ও একটি পৌরসভা চষে বেড়াচ্ছেন,শিবপুরে করোনা যুদ্ধের অদম্য এক যোদ্ধা ইউএনও হুমায়ুন কবির।

শিবপুর উপজেলাবাসীর মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে কখনও মানুষকে লাইনে দাঁড় করিয়ে, আবার কখনও নিজ দায়িত্বে মানুষের বাড়ির দরজায় গিয়ে গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন, শিবপুর উপজেলায় বহিরাগত প্রবেশ বন্ধ করতে উপজেলার গুরুত্বপূর্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে নিরাপত্তা জোরদার করেছেন তিনি,কোথাও কোনো সমাগম বা চা দোকান খোলার খবর পেলেই ছুটে যান সেখানে।

সামাজিক দুরত্ব নিশ্চিত করে, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনান এর পরামর্শ ও নির্দেশনায়, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ও জেলা প্রশাসকের ত্রান তহবিলে বেসরকারি ব‍্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠান হতে প্রাপ্ত অনুদান হতে খাদ্য সামগ্রী ফোন পেলেই পৌঁছে দিচ্ছিন।