ঢাকা, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কর্ম বাই গুগল ও এক্সিলেন্স বাংলাদেশের দুদিনব্যাপী এইচআর মিটআপ আয়োজন

প্রকাশিত: শনিবার, জুন ১৩, ২০২০ ৭:৩৪ পূর্বাহ্ণ  

| pbn22

দেশের জনপ্রিয় তারুণ্যভিত্তিক কর্পোরেট ব্রান্ডিং ফার্ম এক্সিলেন্স বাংলাদেশের সহযোগীতায়  আগামী ১৫ই জুন সোমবার ও ১৬ই জুন মঙ্গলবার দুদিন ব্যাপী ‘কর্ম প্রেজেন্টস এইচআর মিটআপ অর্গানাইজড বাই এক্সিলেন্স বাংলাদেশ’ শিরোনামে অনলাইন মাধ্যমে দেশের ইতিহাসে প্রথমবারের মত স্বনামধন্য কোম্পানিগুলোর মানবসম্পদ কর্মকর্তা দের (এইচআর প্রফেশনালদের) মিলনমেলা আয়োজন করছে অনলাইন জব পোর্টাল ‘কর্ম বাই গুগল’।

দক্ষ ও বেকারমুক্ত একটি প্রজন্ম গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে ‘কর্ম বাই গুগল’। তারই ধারাবাহিকতায় দেশের ইতিহাসে সর্বপ্রথম মানবসম্পদ কর্মকর্তাদের (এইচআর প্রফেশনালদের) এই অনলাইন মিলনমেলা। উক্ত আয়োজনে সমাগম ঘটতে যাচ্ছে দেশসেরা কোম্পানি গুলোর দেশসেরা মানবসম্পদ কর্মকর্তাদের।

দেশের চাকরি প্রত্যাশী যুবকদের একটি বিশাল অংশই জানেনা যে ইন্টারভিউ বোর্ডে একজন এইচআর প্রফেশনাল তাদের থেকে কি আশা করে অথবা অনেকেরই স্বপ্ন থাকে দেশের সেরা কোম্পানি গুলোতে স্বপ্নের পদটিতে চাকরি পাওয়ার। কিন্তু পর্যাপ্ত দিকনির্দেশনার অভাবে যা অনেক সময়ই সম্ভব হয়ে ওঠেনা। ঠিক এই জায়গাটি থেকেই ‘কর্ম বাই গুগল’ এর এই আয়োজনটি যেখানে মানবসম্পদ কর্মকর্তারা  তাদের অভিজ্ঞতা ছাড়াও কথা বলবেন জব রিক্রুটমেন্ট প্রসেস ও কর্মক্ষেত্রের বিভিন্ন বিষয় নিয়ে।

দু’দিনব্যাপী এইচআর প্রফেশনালদের অনলাইন মিলনমেলার পুরো ইভেন্টকে ৬ টি সেশনে ভাগ করা হয়েছে। সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন সময়ে সেশন গুলো হবে। যেখানে প্রত্যেকটি সেশনে থাকবেন দেশের স্বনামধন্য কোম্পানি গুলোর সিএইচআরও, হেড অফ এইচআর, সিইও, মালিকপক্ষের লোকজন। তারা আলোচনা করবেন তাদের কোম্পানি ও ইন্ডাস্ট্রি সম্পর্কে। পাশাপাশি ঐ কোম্পানি গুলোতে শিক্ষার্থীরা ক্যারিয়ার গড়তে চাইলে তার জন্য প্রস্তুতি কেমন হওয়া উচিত তাও উঠে আসবে বিশদ এ আলোচনায়। দুদিনের সবগুলো সেশন এক্সিলেন্স বাংলাদেশের অফিশিয়াল ফেইসবুক পেইজ এবং কর্ম বাই গুগলের অফিশিয়াল ফেইসবুক পেইজ থেকে সম্প্রসারিত করা হবে।

প্রথম দিনের দ্বিতীয় সেশনে এ থাকছে ‘কর্মো ডিজিটাল সিভি আপডেট’ প্রতিযোগিতা। যেখানে ভাগ্যবান ২ জন বিজয়ী পাবেন আকর্ষণীয় ইন্টারনেট ডাটা প্যাক। এছাড়াও স্বনামধন্য কোম্পানির মানবসম্পদ কর্মকর্তাদের তত্ত্বাবধানে অসাধারণ সিভিধারীরা পাবেন চাকরির সুযোগ।

দ্বিতীয় দিনের একটি বিশেষ সেশনে অংশগ্রহণ করবেন ‘কর্মো বাই গুগল’ এর বাংলাদেশের জেনারেল ম্যানেজার। তিনি জানাবেন তাদের কোম্পানির কর্ম পরিকল্পনা ও বর্তমান পেক্ষাপটে তারা কিভাবে ভূমিকা রাখছে তা নিয়ে।

দ্বিতীয় দিনের শেষ সেশনে যুক্ত হবেন তরুণদের ও নারীদের কে নিয়ে কাজ করা দেশের স্বনামধন্য ব্যাক্তিবর্গ যাঁরা তাঁদের পথচলা ও সেই সথে নারী ও তরুণদের কে দিবেন সঠিক পথে এগিয়ে যাওয়ার দিকনির্দেশনা।

আয়োজন নিয়ে কর্ম বাই গুগলের কমিউনিটি পোগ্রাম ম্যানেজার সাগর খালাসী বলেন, “কোম্পানিগুলোর মানব সম্পদ কর্মকর্তারা আমাদের দেশের জবমার্কেটের মূল শক্তি। আমাদের এই আয়োজন করোনাকালীন সময়ে শিক্ষার্থী – চাকরিজীবী সহ নানা পেশার মানুষদের মধ্যে বিভিন্ন শিক্ষনীয় বিষয় জানানোর প্রয়াস।”

এক্সিলেন্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রিয়াজ হোসাইন বলেন, “এক্সিলেন্স বাংলাদেশ বাংলাদেশের তরুণদেরকে কর্পোরেটের সাথে পরিচয় করানোর জন্য অনেকদিন ধরেই কাজ করে যাচ্ছে। আন্তর্জাতিক ব্রান্ড ‘কর্ম বাই গুগল’ র সাথে কাজ করতে পারাটা ও আমাদের জন্য সত্যিই খুবই আনন্দের।”

জানা যায়, আয়োজনের ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে ইয়ুথ কার্নিভাল। এছাড়া ও আয়োজনের মিডিয়া সহযোগী দৈনিক সমকাল, রাইজিংবিডি, পিপলস রেডিও ৯১.৬ এফএম।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ