ঢাকা, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় র‌্যাব’র অভিযান,১৮ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: সোমবার, জানুয়ারি ১৮, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

কুষ্টিয়ার ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার ৬টি অবৈধ ইটভাটায় র‌্যাব-১২ অভিযান চালিয়েছে। অভিযানে কাঠ পোড়ানোর অভিযোগে এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ১৮ লক্ষ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর থেকে কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান ভ্রাম্যমান আদলত পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর জেলার সহকারী পরিচালক কমল কুমার বর্মণ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ভেড়ামারা উপজেলার ফারাকপুর এলাকায় সাইদুর রহমানের কেএসবি ব্রিকসকে ইটভাটা নিংন্ত্রণ আইনের ধারা ৪ এর লংঘনের দায়ে ৩ লক্ষ টাকা, একই এলাকার আবুহেনা মস্তফার এএসএম ব্রিকস ও ইমরান আলির কেএবিকে ২লক্ষ টাকা ও দৌলতপুর উপজেলার স্বরুপপুর এলাকায় বজলুর রহমান কটার এনবিসি ব্রিকস ও একই এলাকার আব্দুস সাত্তারের এসবিসি ব্রিকসকে ৩ লক্ষ টাকা করে জরিমানা আদায় করা হয়। এরপর উপজেলার দৌলতপুর থানা সংলগ্ন সোনাইকান্দি গ্রামে অবস্থিত আসাদুজ্জামান শাওরন এর বিএইসএন ব্রিকস কে একই ধারা লংঘনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

shodagor.com

এ সময় কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল।অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবু হাসান জানান, ইটভাটা আইন লংঘন করে অবৈধভাবে পরিচালিত ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে এবং ঐ সকল ইটভাটা মালিককে আইন ভংগ করার অপরাধে জরিমানা আদায় করা হয়। এছাড়াও তাদের আইন মেনে ইটভাটা পরিচালনা করার জন্য সতর্ক করা হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ