৫ই জুলাই, ২০২০ ইং, রবিবার

কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিশু সিয়াম হত্যার আসামী রাশেদ গ্রেফতার

আপডেট: জুন ৩০, ২০২০

| জাকির হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে জেলার ফুলবাড়ীতে গতকয়েক দিন থেকে আলোচিত শিশু সিয়াম হত্যা মামলার আসামী রাশেদকে গ্রেফতার করেছে পুলিশ। রাশেদকে আদালতে নেওয়ার পর জবানবন্দিতে বলেন, সিয়ামকে বলাৎকারের পর হত্যা করা হয়েছে।

সোমবার (২৯শে জুন) আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন আসামী রাশেল মিয়া। এসময় তিনি হত্যার দ্বায়স্বীকার করেন।

পুলিশ জানায়,গত রোববার উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর তেলীটারী গ্রামের আলোচিত শিশু সিয়াম হত্যা মামলার সন্দেহ মূলক আসামী হিসেবে ওই এলাকার জহুরুল হকের ছেলে রাশেল মিয়া (১৫) কে নিজ বাড়ী থেকে আটক করা হয়। একই সময়ে ঐ এলাকার আজিজার রহমানের ছেলে আলতাফ হোসেন, আহাম্মদ হোসেন ও সামছুল হক এবং আলতাফ হোসেনের ছেলে আমিনুল রহমানসহ মোট ৫ জনকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। এর মধ্যে শিশুটিকে নির্মম হত্যাকান্ডের বিষয়টি স্বীকার করেন রাসেল মিয়া। পরে বাকি ৪ জনকে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২০শে জুন শনিবার দুপুরে উপজেলার সীমান্তবর্তি কাশিপুর ইউনিয়নের ধর্মপুর তেলীটারী গ্রামে ছলিমুদ্দিনের পাট ক্ষেত থেকে নিখোঁজের একদিন পর একই এলাকার টাইলস মিস্ত্রি জাহিদুল হকের ছেলে সিয়াম (৬) নামের শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। হত্যাকান্ডের এক সপ্তাহের তদন্ত শেষে রাশেলকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা অফিসার ইনচার্জ (তদন্ত) নবিউল হাসান জানান,’আসামীকে আদালতে নিয়ে যাওয়া হলে সিয়ামকে বলাৎকারের পর হত্যা করা হয়েছে বলে জবানবন্দী প্রদান করেছে রাশেল মিয়া’