ঢাকা, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

কুয়াকাটায় পবিপ্রবির মেরিন ফিসারিজ রিসার্চ ইন্সটিটিউট অনুমোদন

প্রকাশিত: বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ ৬:১৮ অপরাহ্ণ  

| সৌরভ শাহরিয়ার, পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনেক দিনের স্বপ্ন কুয়াকাটাতে “মেরিন ফিসারিজ রিসার্চ ইনস্টিটিউট” ইউজিসির অনুমোদন লাভ করেছে। এটি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ অনুষদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ।

মাননীয় প্রধানমন্ত্রী’র সমুদ্র গবেষণা এবং সুনীল অর্থনীতি জোরদার করণের ধারাবাহিকতায় আরও একটি নতুন সংযোজন এই গবেষণা প্রতিষ্ঠান। এটা মাননীয় শিক্ষকবৃন্দের দীর্ঘদিনের পরিশ্রমের ফসল।

মাননীয় উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, ফিসারিজ অনুষদের সিনিয়র শিক্ষকবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

ভৌগলিক অবস্থানের কারণেই এটি হতে পারে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ মেরিন ফিসারিজ গবেষণা প্রতিষ্ঠান। আশা করা হচ্ছে দেশের বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের বিভিন্নমুখী চাহিদা মেটানোর জন্য মাছসহ অন্যান্য সমুদ্র সম্পদের উপর গবেষণা তথা সমুদ্র সম্পদ সনাক্তকরণ, আহরণ এবং বহুমুখী ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এই ইনস্টিটিউট কাজ করবে এবং দেশের ব্লু ইকোনমিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

shodagor.com

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ