ঢাকা, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত রোববার

প্রকাশিত: শনিবার, মে ৮, ২০২১ ১২:১২ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নতি চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার ব্যাপারে আইন মন্ত্রণালয়ের মতামত রোববারের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (৮ মে) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এরপর এ ব্যাপারে সরকার সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

তিনি বলেন, আমরা এখনো মতামত পাঠায়নি। আজকে কিভাবে পাঠাবো? কোথায় পাঠাব? আজ তো অফিস বন্ধ। কাল সকালের দিকে আমরা আমাদের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেব।

shodagor.com

তিনি আরও বলেন, আবেদনের বিষয়ে মতামতটা আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়ে দেব। সিদ্ধান্তটা আপনাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানাবে।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য লন্ডনে নিয়ে যেতে চায় তার পরিবার। পাশাপাশি আরও দুটি দেশের নাম শোনা যাচ্ছে। দেশ দুটি হল সৌদি আরব ও আরব আমিরাত। সেইসব দেশের দূতাবাস, হাইকমিশনের সঙ্গেও যোগাযোগ করছেন তারা।

এর আগে বুধবার (৫ মে) রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমণ্ডির বাসায় গিয়ে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে লিখিত আবেদন করেন তার ছোট ভাই শামীম এস্কান্দার। এই আবেদনটি ৫ মে রা‌তেই আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

গত ১১ এপ্রিল করোনায় আক্রান্ত হন খালেদা জিয়া। গত ২৪ এপ্রিল দ্বিতীয় করোনা পরীক্ষায় খালেদা জিয়ার রিপোর্ট পজিটিভ আসে। ২৭ এপ্রিল আবার সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় কিছু পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ৩ মে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। সেখানেই চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। গত ৬ মে করোনামুক্ত হন বিএনপি চেয়ারপারসন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ