ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

চাঁবিপ্রবি -এর নতুন উপাচার্য অধ্যাপক ড.মোঃ নাছিম আখতার

প্রকাশিত: সোমবার, জানুয়ারি ২৫, ২০২১ ১:০৭ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

ডুয়েট প্রতিনিধি: চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য(ভিসি) পদে চার বছর মেয়াদে নিয়োগ পেয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও কম্পিউটার সেন্টারের পরিচালক, প্রকৌশল শিক্ষাবিদ ড.মোঃ নাছিম আখতার।

সোমবার (২৫ জানুয়ারি) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোঃ নূর-ই-আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন।

shodagor.com

উপাচার্য হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাও ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি প্রয়োজনে যেকোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড.মোঃ নাছিম আখতার ইউক্রেনের ন্যাশনাল টেকনিক্যাল ইউনিভর্সিটি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।এবং রাশিয়ার এমএসএএফসিটি হতে ডাটা ওয়ারহাউজ এন্ড মাইনিং বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপনা ও গবেষণার পাশপাশি অধ্যাপক ড.মোঃ নাছিম আখতার বিভিন্ন জাতীয় দৈনিকে দেশ, সমাজ ও তরুণ প্রজন্মকে নিয়ে নিয়মিত কলাম লিখছেন। তার লেখা স্বপ্ন ও সাফল্যের রসায়ন বইটি বিগত বইমেলায় দারুন পাঠক প্রিয়তা অর্জন করে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ