ঢাকা, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

চীন থেকে দেড় কোটি টিকা কেনার আয়োজন প্রায় চূড়ান্ত: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: মঙ্গলবার, মে ২৫, ২০২১ ৩:৪০ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

চীন থেকে দেড় কোটি টিকা কেনার আয়োজন প্রায় চূড়ান্ত বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (২৫ মে) বিকালে এ সব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সব ঠিকঠাক থাকলে আগামী জুন থেকে প্রতি মাসে ৫০ লাখ করে তিন চালানে এই টিকা আসবে বলে জানান তিনি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পাওয়া সিনোফার্মের পাশাপাশি চীনের টিকা সিনোভ্যাকও এই চালানে আসতে পারে বলে জানান তিনি। সিনোভ্যাক অনুমোদিত না হলেও বিশ্বের ৬৩ টি দেশে তা ব্যবহৃত হচ্ছে বলে জানান ডক্টর মোমেন। পাশাপাশি রাশিয়া থেকে ভ্যাকসিন আনতেও তৎপরতা অব্যাহত আছে জানিয়ে তিনি বলেন, সেটিও দ্রুতই মিলতে পারে।

একই অনুষ্ঠানে জাতিসংঘ সাধারণ পরিষদ সভাপতি ভোলকান বজকির বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মারক বক্তৃতায় বলেন, ভ্যাকসিন কূটনীতির ফলে গরীব দেশগুলো এখনো টিকা পায়নি।

shodagor.com

সব দেশ না পেলে কোভিড মোকাবিলা কঠিন হবে উল্লেখ করে তিনি বলেন, এতদিন অর্থাভাবে কোভ্যাক্স কাজ না করতে পারলেও দ্রুতই এই বৈশ্বিক উদ্যোগ থেকে টিকা মিলবে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ