ঢাকা, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ছয়’শোর বেশি আইএস সদস্যের মুক্তি

প্রকাশিত: শনিবার, অক্টোবর ১৭, ২০২০ ১২:২৪ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

সিরিয়ায় ৬৩১ আইএস সদস্যকে মুক্তি দিয়েছে মার্কিন সরকার সমর্থিত ও কুর্দি নিয়ন্ত্রিত কথিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেসের (এসডিএফ) সদস্যরা।

আল জাজিরার খবর বলা হয়, গত কয়েকবছরে বিভিন্ন সময়ে আইএসকে সহযোগিতার সন্দেহে এসব ব্যক্তিকে আটক করা হয়। কামিশলি শহরের আলাইয়া বন্দীশালা থেকে গত বৃহস্পতিবার ৬৩১ জন বন্দিকে মুক্তি দেয় এসডিএফ।

সিরিয়ান ডেমোক্র্যাটিক কাউন্সিলের কো-চেয়ারম্যান আমিনা ওমর কামিশলি শহরে এক সংবাদ সম্মেলনে জানান যাদের মুক্তি দেয়া হয়েছে তাদের সবাই সিরিয়ার নাগরিক। তিনি বলেন, এসব ব্যক্তি তাদের সাজার অর্ধেক পূরণ করেছে এবং তারা কোনো মানুষ হত্যায় জড়িত নয় বলে প্রমাণিত হয়েছে।

কামিশলি শহরটি রাজধানী দামেস্ক থেকে ৬৩ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত। সন্ত্রাসবাদের অভিযোগে এসব ব্যক্তিকে আটক করা হয়েছিল এবং সম্প্রতি ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় তাদেরকে মুক্তি দেয়া হলো।

এসডিএফ গেরিলাদের হাতে হাজার হাজার ব্যক্তি আটক রয়েছে যারা আইএস এবং অন্য সন্ত্রাসী সংগঠনগুলোর সহযোগী হিসেবে কাজ করছিল বলে সন্দেহ করা হয়। এসব বন্দীর বেশিরভাগই সিরিয়া ও ইরাকের নাগরিক। এছাড়া, এসডিএফ’র হাতে অনেক বিদেশী নাগরিকও আটক রয়েছে। তবে তাদেরকে নিজ নিজ দেশ ফিরিয়ে নিতে রাজি হয়নি।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ