ঢাকা, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ছয় সেগমেন্টের মিশ্রণে শোলোক আয়োজন করেছে ছয়মিশালি ১.০

প্রকাশিত: সোমবার, নভেম্বর ৩০, ২০২০ ১২:১৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

সময়ের পরিসীমার গন্ডিকে আলতো করে স্পর্শ করে প্রকৃতির ভিন্ন রূপে সাজে পৃথিবী যার অভিন্ন এক উদ্যম সান্নিধ্য বিরাজ করে কড়কড়ে রোদের দুপুর থেকে ব্যস্ত সন্ধ্যার টানাপোড়ার অধীনে।

এই সাজের টানটান উত্তেজনার মায়াজালে আবদ্ধ প্রতিভার বিস্তর সমালোচনার উন্মোচন ঘটায়- প্রকৃতিপ্রেমী এবং সময়ের কাছে স্বার্থান্ধ আত্মপ্রকাশকারীরা। আর তাই এই মায়াজালের বিস্তর প্রতিভার উপশাখা ছড়িয়ে পড়ুক মৃদু হিমশীতল সন্ধ্যায় চা এর কাপের সাথে অথবা বেলা শেষে ক্লান্ত সময়ে আর তাই বছরের অন্তিম প্রান্তে এসে “শোলোক” আয়োজন করেছে ছয় সেগমেন্ট এর একটি অনলাইন কম্পিটিশন ‘ছয়মিশালি ১.০ ।

“শোলোক” একটি ডিজিটাল ওয়াল ম্যাগাজিন এবং ই-ম্যাগাজিন প্ল্যাটফর্ম । যারা কাজ করে আসছে অক্টোবর ২০২০ থেকে। আয়োজনে শুধু ক্লান্ত বিকেলে কিংবা তৃষ্ণার্ত পথিকের কল্পকাহিনী বাংলা সিরিজ গল্পে সীমাবদ্ধ নয় বরং তা হতে পারে হেডলাইটের প্রতিফলক ইংরেজী শর্ট স্টোরি, অথবা ডিজিটাল আর্টওয়ার্ক বা বাস্তবচিত্রে অবাস্তব, জীবন্ত ফটোগ্রাফি; আবার কিনা দুর্দান্ত সায়েন্টিফিক পোস্টার কিংবা মেলোডি কমিক স্ট্রিপে।

shodagor.com

উক্ত প্রোগ্রামে এডভাইজার হিসেবে রয়েছেন সঞ্জিব রয় তন্ময়, যিনি চট্টগ্রাম প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেকচারার হিসবে নিযুক্ত আছেন। বিচারক হিসেবে রয়েছেন দিপ্র প্রত্যয়, শফিক হিরো, মিনহাজুল আবেদিন, তাসমিয়া বিনতে মুস্তাফিজ, ফাবলিহা নাওয়ার আফরা, সাদিয়া আফরিন, তুবা তানজুম এবং দেবারতি রয় চৌধুরী।

ইতোমধ্যে ইভেন্ট টির পার্টনার হিসেবে যুক্ত হয়েছে রোবোআড্ডা, Echoes এবং মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হয়েছে পিবিএন২৪ ।

প্রতি সেগমেন্টের ১ম এবং ২য় বিজয়ীর জন্য পুরস্কার হিসেবে রয়েছে বই , সার্টিফিকেট এবং “শোলোক” পরিবারের সাথে ৬ মাস কাজ করার সুযোগ। গিফট স্পন্সর হিসেবে রয়েছে A.H Online Library, ইতোমধ্যে ৩২ জন ক্যাম্পাস এম্বাসেডর যুক্ত হয়েছেন ইভেন্টটির সাথে।

উক্ত প্রোগ্রামের রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে শুধুমাত্র ৩০ টাকা, যা দিয়ে একজন প্রতিযোগী ইচ্ছানুসারে সেগমেন্টে অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশন চলবে আগামী ৫ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ