১০ই আগস্ট, ২০২০ ইং, সোমবার

টাঙ্গাইলে জাল টাকা-সরঞ্জামসহ আটক ৩

আপডেট: জুলাই ২৩, ২০২০

| পিবিএন রিপোর্ট

হাসান সিকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে ২ লাখ ৭৭ হাজার ৫০০ টাকার জাল টাকা এবং জাল টাকা তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২৩ জুলাই) তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। আটকরা হচ্ছেন বাসাইল উপজেলার কাশিল বটতলা গ্রামের রবি মিয়ার ছেলে আকাশ মাহমুদ হারেজ, কাশিল পশ্চিমপাড়া গ্রামের আজমত খা’র ছেলে আয়নাল খান ও নাকাছিম গ্রামের বানিজ মিয়ার ছেলে রায়হান মিয়া।

টাঙ্গাইলের এসপি সঞ্জিত কুমার রায় বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে জানান, গোপন সূত্রে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের (উত্তর) ওসি সাজ্জাদ হোসেনের নেতৃত্বে একটি দল মঙ্গলবার রাতে সদর উপজেলার করটিয়া পূর্বপাড়ায় অভিযান চালায়।

সেখানে সোনা মিয়ার বাসার দ্বিতীয়তলা থেকে তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা জাল টাকা (সবগুলোই পাঁচশত টাকার নোট), জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, প্রিন্টার, ইস্ত্রি, পেপার কাটারসহ জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে আটকরা জানান কোরবানির পশুর হাটে চালানোর জন্য তারা জাল টাকার নোট তৈরি করছিল। পরে বুধবার রাতে গোয়েন্দা পুলিশের এসআই নুরুজ্জামান বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় তাদের বিরুদ্ধে মামলা করেছেন।

গোয়েন্দা পুলিশের ওসি সাজ্জাদ হোসেন জানান, তিনজনকে বৃহস্পতিবার টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।