ঢাকা, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ডিসেম্বরে খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান

প্রকাশিত: বুধবার, অক্টোবর ১৪, ২০২০ ১:৪৩ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, ‍আসিফ

 
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ফিউচার ট্যুর প্লান অনুসারে আগামী বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ঢাকা সফরে বাবর আজমরা টাইগারদের সঙ্গে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে।

সবশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল। সেই সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় আজহার আলীর নেতৃত্বাধীন দলটি।

তবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ড্র করলেও দ্বিতীয় খেলায় আজহার আলীর ডাবল সেঞ্চুরিতে ৩২৮ রানের বড় ব্যবধানে জয় পায় মিসবাহ-উল-হকের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টেস্ট ম্যাচ খেলে আসে বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত সেই টেস্টে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরে যায় মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি।

এরপর দেশে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে ইনিংস ও ১০৬ রানে জয় পায় বাংলাদেশ। চলতি বছরই টাইগারদের সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল কিন্তু করোনার কারণে সব ভেস্তে যায়।

সবশেষ শ্রীলংকা সফর হওয়ার কথা থাকলেও লংকান বোর্ডের কঠিন শর্তের কারণে সফর স্থগিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ বছর টাইগারদের আর কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই।

মহামারী করোনাভাইরাসের কারণে এ বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল) হচ্ছে না। তবে ক্রিকেটারদের খেলায় রাখতে তিন দলের প্রেসিডেন্টস কাপ আয়োজন করছে বিসিবি। এরপর একটি কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে দেশের ক্রিকেট বোর্ড।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ