ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ডুয়েটে স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্পের উদ্বোধন

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১ ২:১৪ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

কন্টিনিউয়াস স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব আয়োজন করছে ফ্লাগশিপ ইভেন্ট “কোয়ান্টাম ডট এআই প্রেজেন্টস স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্প পাওয়ার্ড বাই সদাগর এক্সপ্রেস”।

সোমবার (৫ এপ্রিল) রাতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গাজীপুর এর সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান অনলাইনে স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্প উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, রিসার্চ এন্ড এক্সটেনশন এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, এমএমই বিভাগের প্রধান ড. মোঃ আরিফিন কাউসার, কোয়ান্টাম ডট এআই এর ফাউন্ডার ও সিইও মোঃ হারুন-উর-রশিদ এবং বাংলাদেশ ছাত্রলীগ ডুয়েট শাখার সেক্রেটারি প্রকৌশলী বিনয় ব্যানার্জী।

shodagor.com

সম্মানিত অতিথি গন তাদের বক্তব্যে স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্পের যথার্থতা এবং এমন উদ্যোগের জন্য ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাবের ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথির বক্তব্যে অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মোঃ হাবিবুর রহমান বলেন, ” একবিংশ শতাব্দীতে নিজেদের মেধা ও দক্ষতার চিহ্ন রাখতে ছাত্রদের একাডেমিক শিক্ষার পাশাপাশি কো-কারিকুলার অ্যাকটিভিটিসে যুক্ত থাকতে হবে।

টেকনিক্যাল স্কিলের সঙ্গে সঙ্গে বিভিন্ন সফটস্কিলে দক্ষ হতে হবে। দেশ সহ বিশ্ব জুড়ে যে কোভিড প্যান্ডেমিক চলছে এমতাবস্থায় সময় নষ্ট না করে স্কিল ডেভেলপমেন্টের উদ্যোগ কে আমি স্বাগত জানাই, বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সকল উদ্যোগে স্বতঃস্ফূর্ত সহযোগিতা করবে।”

ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাবের সভাপতি আশরাফুল অ্যাস্ট্রো বলেন,”কর্মক্ষেত্রে সফল এমন দেশসেরা স্পীকার এবং মেন্টরদের তত্বাবধানে ৬ এপ্রিল হতে ১৩ এপ্রিল পর্যন্ত মোট ১০ টি সেশনে চলবে এই স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্প। বাংলাদেশের যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সম্পুর্ণ ফ্রি তে এই বুট ক্যাম্পে অংশ নিয়ে নিজেদের স্কিল কে আরো সমৃদ্ধ করতে পারবে।”

এই স্কিল ডেভেলপমেন্ট বুটক্যাম্পের গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে প্রিন্টওয়ালা ডটকম ডটবিডি, টেক্সন লিমিটেড এবং এসভিজেড ইঞ্জিনিয়ারিং।

গিফট পার্টনার হিসেবে রয়েছে দাঁড়িকমা প্রকাশনি, মিডিয়া পার্টনার দৈনিক নাগরিক ভাবনা ও রাইজিং বিডি।

রেজিষ্ট্রেশন লিংক : bit.do/DUETCRC_SDBc

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ