ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়েরে গ্রন্থাগার বাংলাদেশের বৃহত্তম গুলোর একটি

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ২:৩৬ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

হাসিবুল হাসান ইমু, ক্যাম্পাস প্রতিনিধি: শিক্ষার্থীদের মেধা বিকাশ ও গবেষণাকর্মে সহায়তার জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে রয়েছে সুবিশাল সমৃদ্ধ ডিজিটাল লাইব্রেরী যাতে রয়েছে দেশি বিদেশি ২৫,০০০ রেফারেন্স বই, ১৫,০০০ ই-বুক, ২,৫০০ প্রোজেক্ট রিপোর্ট, ৮,০০০ ই-জার্নাল, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক ম্যাগাজিন, সিডি, ভিসিডি, ডিভিডিসহ দেশীয় ও আন্তর্জাতিক পত্র-পত্রিকা।

রয়েছে ফ্রি ইন্টারনেট সুবিধা যাতে করে শিক্ষার্থীরা পৃথিবীর বিভিন্ন দেশের লাইব্রেরি ও অন্যান্য বিষয় সম্পর্কে তথ্যাবলী সংগ্রহ করতে এবং নিজের কাজে ব্যবহার করতে পারে।

লাইব্রেরির সকল কর্মকান্ডই অনলাইন ও স্বয়ংক্রিয় পদ্ধতিতে পরিচালিত হয়ে থাকে। যে কোনো শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে তার প্রয়োজনীয় বইয়ের বুকিং দিতে পারে।

লাইব্রেরির সর্বাধুনিক সুবিধা সম্বলিত সুবিশাল ফ্লোর সমূহের মধ্যে একসাথে প্রায় ৮০০ শিক্ষার্থী শান্ত ও নিরিবিলি পরিবেশে অধ্যয়ন করার সুযোগ রয়েছে।

shodagor.com

শিক্ষার্থী ও শিক্ষকদের দেয়া চাহিদা অনুযায়ী দেশি বিদেশি রেফারেন্স বই সংরক্ষণের মাধ্যমে লাইব্রেরিকে সবসময় আপডেট রাখা হয়। লাইব্রেরিতে বসেই শিক্ষার্থী ও শিক্ষকরা নোট, পরীক্ষার এ্যাসাইনমেন্ট ও গবেষণা পত্র তৈরী করতে পারে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ