ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

দীঘিনালায় মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশিত: বুধবার, এপ্রিল ৭, ২০২১ ৯:১৪ পূর্বাহ্ণ  

| ডেস্ক ইডিটর, আক্তার

মো আক্তার হোসেন:খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় করোনা ভাইরাস (কোভি-১৯) সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অমান্য করা, সংক্রমণ এড়াতে মাস্ক না পড়া, স্বাস্থ্যবিধি মেনে না চলায় সংক্রমণ আইনে ১৩ জন ও সড়ক আইনে মোটর সাইকেল চালকদের হেলমেট বিহীন ড্রাইভিং করায় ২ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদলত।

বুধবার(৭ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলা পরিষদের সামনে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেনে, দীঘিনালা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ। ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৫টি মামলায় ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমন আদালত সূত্রে জানা যায় সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও কোন কারন ছাড়া মাস্ক ব্যবহার করছে না। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে।এসময় সংক্রমণ আইন ২০১৮ এর ১৮৮ দ্ধারা অমান্য করায় ১৩ জনকে ১৩০০ টাকা ও সড়ক পরিবহন আইন অমান্য করায় ২ জনকে ৭০০ টাকা জরিমানা করা হয়।

দীঘিনালা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ বলেন, করোনার প্রদুভাব প্রথম বারের চেয়ে দ্বিতীয় ঢেউ আরো প্রকোট আকার ধারন করছে। প্রতিদিনই আকান্ত্র আর মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। করোনা ভাইরাস(কোভি-১৯) থেকে বাঁচতে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত প্রয়োজন। লকডাউনে সরকারি নিদের্শেনা না মানা হলে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত থাকবে।

shodagor.com

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ