ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

নরসিংদীতে সেনাবাহিনীর চাকুরি দেওয়ার নামে ২৩ লাখ টাকা আত্মসাৎ

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৬:০৭ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

বাংলাদেশ সেনাবাহীনিতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে নরসিংদীর শিবপুর উপজেলার পাচপাইকা এলাকা থেকে ৮ জনের নিকট থেকে ২৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রের একটি সংঘবদ্ধ দল। এতে প্রতারনার শিকার হয়ে ৮ পরিবার এখন সর্বশান্ত।

প্রতারক চক্রের মূলহোতা হলো নরসিংদীর রায়পুরা উপজেলার হাঁটুভাঙা গ্রামের রুপ মিয়ার ছেলে মোহাম্মদ আলী ওরফে ধলা (৪০) ও একই গ্রামের হোসনা (৪০)।

ভুক্তভোগীদের পরিবারের হোসনে আরা বেগম ও মনোয়ারা বেগম জানায়, মোহাম্মদ আলী ওরফে ধলার ছোট ভাই মো. রফিকুল মিয়া সেনা সদস্য তার মাধ্যমে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে আমাদের সন্তান ও আত্মীয়সহ মোট আট জনের কাছ থেকে ২৩ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

shodagor.com

আমরা সরল মনে চাকুরী পাওয়ার আশায় গরু, ছাগল, ভিটে বাড়ির জমি, মাঠের জমি বিক্রি করে কেউ আবার চড়া সুদে টাকা ঋণ নিয়ে প্রতারকের হাতে নগদ ২৩ লাখ টাকা প্রদান করি। পরে জানতে পারলাম তারা প্রতারক আমরা চাকুরী না পেয়ে প্রতারক মোহাম্মদ আলী কে টাকা ফিরিয়ে দিতে বলি।

কিন্তু প্রতারক চক্রটি জানায় উপর মহলে টাকা দিয়ে দিয়েছে চাকরি তোমাদের হবেই। টাকা চাইলে দেই দিচ্ছি বলে, আজ নয় কাল এভাবে আমাদেরকে ঘুরাচ্ছেন এবং একাধিক মোবাইল নাম্বার দিয়ে তারা মাঝেমধ্যে যোগাযোগ করেন আর প্রায় সময় যোগাযোগ বিচ্ছিন্ন থাকেন। তাদের বাড়ীতে গেলে কাউকে পাওয়া যায় না।

দরিদ্র ও অসহায়ত্বের সুযোগ নিয়ে তারা বড় ধরনের প্রতারনা করেছে। ভুক্তভোগীরা প্রতারকদের গ্রেফতার ও টাকা উদ্ধারে প্রশাসনের সহোযোগিতা কামনা করেছে।

এই বিষয়ে জানতে রায়পুরা উপজেলার হাটুভাঙ্গা মোহাম্মদ আলীর বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। ঘরে তালাবদ্ধ। স্থানীয় ইউপি সদস্য নান্নু মিয়া জানান, মোহাম্মদ আলী একটা প্রতারক।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ