ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

নাটকে সুরের মূর্ছনায় একসঙ্গে গান গাইলেন আভরাল-পড়শী

প্রকাশিত: বুধবার, এপ্রিল ৭, ২০২১ ৪:১১ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, ‍আসিফ

ফয়সাল হাবিব সানি, বিনোদন প্রতিবেদক: বর্তমান সময়ে এসে যে কয়জন প্রতিভাবান তরুণ কণ্ঠশিল্পী আপন মহিমা ও আলোকে নিজেদের উদ্ভাসিত ও স্বমহিমায় নিজস্ব প্রতিভার স্বাক্ষর রাখতে সমর্থ হয়ছেন নির্দ্বিধায় আভরাল সাহির তাদের মধ্যে অন্যতম। দেশের স্বনামধন্য নাট্য নির্মাতা মহিদুল মহিমের `ক্রেডিট শো’ নাটকের `ভুল থেকে শুরু’ শিরোনামের একটি গান গেয়েছেন নতুন প্রজন্মের সাড়া জাগানো সম্ভাবনাময় এই কণ্ঠের জাদুকর। গানটিতে আভরাল সাহিরের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন এ সময়ের আলোচিত সুরেলা কণ্ঠের জনপ্রিয় সংগীতশিল্পী সাবরিনা পড়শী।

উল্লেখ্য যে, সম্প্রতি মহিদুল মহিম পরিচালিত আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী অভিনীত শিল্পী’ শিরোনামের `বুক চিনচিন করছে’ গানটিতে সংগীতায়োজন করে বেশ আলোচনায় আসেন তরুণ এই সুরকার ও প্রতিভাবান কণ্ঠশিল্পী। কিংবদন্তী চিত্রনায়ক মান্না ও `জাতীয় ক্রাশ’ খ্যাত তুমুল জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা অভিনীত `বাস্তব’ সিনেমার জনপ্রিয় গান `বুক চিনচিন করছে হায়/ মন তোমায় কাছে চায়’ গনাটিতে নতুনরূপে সংগীতায়োজন করে বেশ প্রশংসিত হন আভরাল সাহির। আর `শিল্পী’ নাটকে নতুনরূপে তার সংগীতায়োজনে এই গানটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ উদীয়মান সংগীতশিল্পী জাহেদ পারভেজ পাবেল। ইতোমধ্যেই গানটি CMV (Central Music & Vedio)’ অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে দুই কোটিরও বেশি মানুষ দেখেছেন এবং শ্রবণ করেছেন।

অপরদিকে, মহিদুল মহিম পরিচালিত তাহসান খান ও মেহজাবিন চৌধুরী অভিনীত `ক্রেডিট শো’ নাটকের `ভুল থেকে শুরু’ শিরোনামের গানটির কথা লিখেছেন এম এ আলম এবং সুর ও সংগীতায়োজন করেছেন আভরাল সাহির নিজেই। অতি শীঘ্রই নাটকটি এবং নাটকটিতে আভরাল-পরশীর কণ্ঠে গাওয়া `ভুল থেকে শুরু’ শিরোনামের গানটি ইউটিউবে প্রকাশ করা হবে বলে জানতে পারা যায়।

shodagor.com

প্রসঙ্গত, এর পূর্বে আভরাল সাহির ক্যান্ডি ক্রাশ’ শিরোনামের নাটকের একটি গানে আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনালের সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন। গানটির শিরোনাম ছিলো `তোমার অভাবে’। এই গানটিও দর্শকমহলে বেশ প্রশংসিত হয় আর এই নাটকটিতে অভিনয় করেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব এবং ছোট পর্দার সময়ের সবথেকে আলোচিত অভিনেত্রী মেহজাবিন চৌধুরী৷ আর গত তিন মাসে ইউটিউব চ্যানেল থেকে আভরাল শাহির ও কোনালের কণ্ঠে গাওয়া `তোমার অভাবে’ শিরোনামের গানটির ভিউ প্রায় চার লক্ষের মতো। আর `ক্যান্ডি ক্রাশ’ নাটকটি চলতি বছরের গত ০৩ জানুয়ারি (রবিবার) CMV (Central Music & Vedio)’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়। গত তিন মাসে ওই ইউটিউব চ্যানেল থেকে এক কোটিরও বেশি মানুষ নাটকটি উপভোগ করেছেন।

বলা বাহুল্য যে, সময়ের প্রতিশ্রুতিশীল এই কণ্ঠশিল্পী তার বেশিরভাগ গানেরই সুর এবং সংগীতায়োজন নিজেই করেছেন৷ ২০১৮ থেকে ২০২১ সালের মধ্যে দেশের সকল স্বনামধন্য জনপ্রিয় পরিচালকদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার৷ নাটক, সিনেমা, বিজ্ঞাপনের গানসহ বর্তমানে খুবই ব্যস্ত সময় পার করছেন নতুন প্রজন্মের আলোচিত এই গীতিকার, সুরকার এবং কণ্ঠশিল্পী। তার গাওয়া প্রায় ৯০ শতাংশের গানের লিরিকও লিখে থাকেন তিনি নিজেই।

এদিকে, `ভুল থেকে শুরু’ শিরোনামের গানটি নিয়ে আভরাল সাহিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পিবিএন টোয়েন্টিফোর ডট কমকে জানান, `পড়শী আমাদের দেশের অনেক জনপ্রিয় একজন সংগীতশিল্পী, সেই সাথে গুণী অভিনেত্রীও। তার সাথে কাজ করার অভিজ্ঞতাটা সত্যিই দারুণ ছিলো। আর গানটির কথা আমার খুবই ভালো লেগেছে। গানটি শুনলে দর্শকদের কাছে মনে হবে গানটির প্রতিটা শব্দই যেন ম্যাজিক কোনো হৃদয়ের কথা বলে আর অদ্ভুতরকম ভালোবাসার মায়জালে জড়ানো গানটির প্রতিটা অক্ষর। আশা করি, গানটি ইউটিউবে খুব শীঘ্রই রিলিজ দেয়া হবে এবং গানটি নিঃসন্দেহেই দর্শকদের মনে ইতিবাচক দাগ কাটতে পারবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ