ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

না ফেরার দেশে চলে গেলেন এটিএম শামসুজ্জামান !

প্রকাশিত: শনিবার, ফেব্রুয়ারি ২০, ২০২১ ৪:৪৭ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

না ফেরার দেশে চলে গেলেন দেশের বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। সূত্রাপুরের নিজ বাসভবনে সকাল ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল এটিএম শামসুজ্জামানকে। তার অক্সিজেন লেবেল কমে গিয়েছিল হাসপাতালে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অভিনেতা।

হাসপাতালে থাকতে চাইছিলেননা এটিএম শামসুজ্জামান, কান্নাজড়িত কণ্ঠে এভাবেই বলছিলেন তার মেয়ে কোয়েল আহমেদ। তিনি বলেন, ‘আব্বা আর নেই। আব্বা আর নেই। শুক্রবার বিকেলে আব্বাকে বাসায় নিয়ে আসছিলাম। উনি হাসপাতালে থাকতে চাইছিলেন না। তাই বাসায় নিয়ে আসছিলাম। আমি রাত ২টা ৩০ মিনিটে আব্বার বাসায় আসছি।’

shodagor.com

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্র আগমন হয় এটিএম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। প্রবীণ এ অভিনেতা আজও দর্শকের কাছে নন্দিত। শিল্পকলায় অসামান্য অবদানের জন্য ২০১৫ সালে তাকে একুশে পদকে ভূষিত করা হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ