৫ই জুলাই, ২০২০ ইং, রবিবার

নেত্রকোনায় ইয়াবা ও ভারতীয় ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক

আপডেট: জুন ২৯, ২০২০

| তৌহিদ ইসলাম সজীব, নেত্রকোনা প্রতিনিধি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ নেত্রকোণা ব্যাটালিয়ান পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবা ও ১৩৬ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার সহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

বিজিবি ৩১ নেত্রকোণা ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক নুরুদ্দিন মাকসুদ জানান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ নেত্রকোণা ব্যাটালিয়ানের বিজয়পুর বিওপি’র হাবিলদার ওবায়দুর রহমানের নেতৃত্বে একটি টহল টিম রবিবার রাত ১০টার দিকে নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী পিলার ১১৪৮/১২ এস হতে বাংলাদেশের এক কিলোমিটার অভ্যন্তরে আড়াপাড়া নামক স্থানে অভিযান চালিয়ে ভারতীয় সীমান্ত এলাকা থেকে আগত উত্তম হাজং (৫০) নামক এক ব্যাক্তিকে আটক করে।

উত্তম হাজং দুর্গাপুর উপজেলার আড়াপাড়া গ্রামের মৃত রাছেন হাজং-এর পুত্র। পরে তার স্বীকারোক্তিমূলক জবানবন্ধী অনুযায়ী তার বাড়ীতে তল্লাশী চালিয়ে ২০০ পিস ইয়াবা ও ৩৬ বোতল ভারতীয় ফেনসিডিল আটক করা হয়।

একই দিন রাত সাড়ে ১১টার দিকে বিজয়পুর শূণ্য লাইনে পাঁকা রাস্তার উপর এক যুবককে ঘুরাঘুরি করতে দেখে সন্দেহ হলে বিজিবি জোয়ানরা তাকে চ্যালেঞ্জ করে। এ সময় সে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি’র জোয়ানরা তাকে আটক করে। পরে তার কাছ থেকে ১০০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

পৃথক পৃথক স্থান থেকে উদ্ধারকৃত ২০০ পিস ইয়াবা ও ১৩৬ বোতল ভারতীয় ফেনসিডিলের আনুমানিক মূল্য ১ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। পরে আটককৃত মাদকদ্রব্যসহ তাদেরকে দুর্গাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।