ঢাকা, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

নোবিপ্রবির ৫টি বিভাগ সেশনজটে, অনিশ্চয়তায় শিক্ষার্থীরা

প্রকাশিত: শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০ ৪:২২ অপরাহ্ণ  

| পিবিএন ডেস্ক

আল নোমান ,নোবিপ্রবি প্রতিনিধি: মা-বাবার স্বপ্ন আর হাজারো আশা নিয়ে একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

৪ বছরের অনার্স পড়াশোনা শেষে চাকরি বাজারে প্রবেশ করে পরিবারের হাল ধরার স্বপ্ন থাকে অনেক শিক্ষার্থীর।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সেশনজটে মধ্যে আটকা পড়ে সে স্বপ্ন এখন কেবলই স্বপ্নই রয়ে গেছে। ফলে,শিক্ষার্থীদের মাঝে তৈরি হয়েছে নিজেদের ভবিষ্যৎ নিয়ে চরম হতাশা ও অনিশ্চয়তা।

এমনই ঘটনা দেখা গিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৫ বিভাগে।

খবর নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের বেশিরভাগ বিভাগের ইতিমধ্যে অনার্সের সকল একাডেমিক কার্যক্রম ও চূড়ান্ত ফলাফলও প্রকাশিত হয়েছে।

কোনো কোনো বিভাগের মাস্টার্সের ক্লাসের ১ম সেমিষ্টার ও প্রায় শেষের পথে, কিন্তু বিশ্ববিদ্যালয়ে একই সেশনে শিক্ষার্থী হয়েও ব্যবসায় প্রশাসন বিভাগ, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যস্থাপনা বিভাগ,ইংরেজী বিভাগ, অনুজীব বিজ্ঞান বিভাগ এবং জৈবপ্রযুক্তি ও জীন প্রকৌশল বিভাগের ফাইনাল সেমিস্টারের পরীক্ষা এখন পর্যন্ত অনুষ্ঠিত হয় নি।

এ সকল বিভাগের শিক্ষার্থীরা জানেও না তারা কবে পরীক্ষায় বসতে পারবে, আর কবেই বা চুড়ান্ত ফলাফল হাতে পাবে।
এদিকে ১ বছরের জুনিয়র হওয়ার পরও শিক্ষাবর্ষ ২০১৫-১৬ এবং ২০১৬-১৭ একই সেমিষ্টারে অবস্থান করছে।

অনেক শিক্ষার্থী পরিবার এর মুখ্য ব্যক্তি হওয়াতে তারা ভবিষ্যৎ নিয়ে চরম অনিশ্চয়তায় ভুগছে। গ্রাজুয়েশন শেষ না হওয়ায় সরকারি নিয়োগ পরীক্ষা গুলোতে অংশ নিতে পারছেন না হতভাগ্য এ সকল বিভাগের শিক্ষার্থীরা।

পাশাপাশি, বেসরকারি চাকরিতে নিয়োগের বেলায় বিশ্বববিদ্যালয়ের এ সকল বিভাগের শিক্ষার্থীরা পিছিয়ে পড়েছে।

ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ বিন ইসলাম নাদিম বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক মাননীয় উপাচার্য মহোদয় প্রফেসর ড. মো.দিদার উল আলম স্যার সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊধ্বর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

স্যার দয়া করে দ্রুত এই অচল অবস্থা থেকে আমাদের উদ্ধার করুন। আমরা সাধারন শিক্ষার্থীরা আশা রাখছি আপনারা অবশ্যই আমাদের জন্য সুন্দর একটি সমাধান ব্যবস্থা করে দিবেন যেখানে দ্রুতই আমরা আমাদের অনার্স কার্যক্রম টি শেষ করতে পারি।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ