১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

পুলিশের অসদাচরণের প্রতিবাদে ভোলায় আইনজীবী সমিতির মানববন্ধন

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২০

| ইমতিয়াজুর রহমান, স্টাফ রিপোর্টার (ভোলা)

ভোলা জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবী চেম্বার এ এসআই লুৎফুর রহমান ও কনস্টেবল বেআইনিভাবে প্রবেশ করে বিচারপ্রার্থীকে মারধর ও অসদাচরণ করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সমিতির উত্তর ভবনের সামনে ‘আইন অমান্যকারীদের বিচার চাই’ স্লোগানকে সামনে রেখে ভোলা জেলা আইনজীবী সমিতির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সালাউদ্দিন এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন নুরুন, এডভোকেট শরীফ হোসেন মামুন, পিপি এডভোকেট জাহাঙ্গীর আলম প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক এডভোকেট ইফতারুল হাসান শরীফ।

এ সময় বক্তারা বলেন, আসামি মিজান বয়াতি জামিন পেতে আইনজীবীর চেম্বারে আসে। এসময় বাদী মফিজুল ইসলাম ও তার বোনের বেগম এস আই লুৎফুর রহমান ও একজন কনস্টেবলসহ উকিলের চেম্বারের সামনে মারধর করার চেষ্টা করে। আসামি মিজান দৌড়ে চেম্বারে প্রবেশ করলে এসআই লুৎফর ও কনস্টেবল আইনজীবীর সামনে তাকে মারধর করে রক্তাক্ত করেছে। এটা সম্পূর্ণ বেআইনি কাজ। আইনজীবী সমিতির সভাপতি প্রতিবাদ করলে তার সাথে এসআই লুৎফুর অসদাচরণ করে। আমরা এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কিভাবে একজন এসআই আইনজীবীর চেম্বারে প্রবেশ করে জামিনপ্রাপ্তি আসামিকে মারধর করে। আমরা অনতিবিলম্বে এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত এসআই লুৎফর ও কনস্টেবলসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। যদি অতি দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে আমরা আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।