ঢাকা, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

প্যারাগুয়ের ‌‌’প্যারা’ সামলে জয় ব্রাজিলের

প্রকাশিত: বুধবার, জুন ৯, ২০২১ ৬:১৩ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

নিজেদের অর্ধে পায়ে বল ধরে রেখে ছোট ছোট পাস খেলা। মাঠ ছোট করে ফেলা। নেইমারদের জায়গা না দেওয়া এবং সুযোগ বুঝে দ্রুত আক্রমণে ওঠা এই ছিলো প্যারাগুয়ের ছক। কিন্তু শুরুতেই তাদের ছন্দে ছেদ পড়ে। পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার দলকে লিড এনে দেন। শেষ সময়ে তাঁর পাস ধরে দলকে ২-০ গোলের জয় এনে দেন লুকাস পাকুয়েতা।

বুধবার (৯ মে) সকালের ম্যাচে চার মিনিটের মাথায় গ্যব্রিয়েল জেসুসের বাড়ানো পাস ধরে গোল করে দলকে প্রথম লিড এনে দেন নেইমার। এরপর সমান বলের দখল পায়ে রেখে নেইমারদের পথ বন্ধ করে দেয় প্যারাগুয়ে। পুরো ম্যাচে তাই খুব বেশি সুযোগ দেয়নি তাঁরা।

তাদের বল দখল, রক্ষণের ‘প্যারা’ সামলে গোলে মাত্র চারটি শট নেতে পারে তিতের দল। সেলেকাওরা পায়ে বল রাখতে পারে ৪৯ শতাংশ। তবে ম্যাচের ৯৩ মিনিটে লিঁওর হয়ে ভালো মৌসুম কাটানো আক্রমণাত্মক মিডফিল্ডার পকুয়েতা গোল করে দলকে কর্তৃত্বপূর্ণ জয় এনে দেন।

shodagor.com

এ নিয়ে ব্রাজিল দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ছয় ম্যাচেই জয় তুলে নিয়েছে। পয়েন্ট টেবিলে ১৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। তাদের পরে আছে আর্জেন্টিনা ও ইকুয়েডর। যদিও ব্রাজিলের চেয়ে বেশ পিছিয়ে তাঁরা। দারুণ দুই জয় নিয়ে ব্রাজিলের কোপা আমেরিকার প্রস্তুতিও হলো ভালো।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ