ঢাকা, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

প্রিয় শখকে সঙ্গী করে পথ চলা নাঈমের

প্রকাশিত: বুধবার, জানুয়ারি ১৩, ২০২১ ৬:১৩ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

হুমায়ুন চৌধুরী, যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো.নাঈম। কুমিল্লার বুড়িচং উপজেলার হরিপুর গ্রামেই শৈশবের নির্মল মধুর সময় কেটেছে তাঁর। ছোটবেলার শখ একদিন বড় ক্যামেরা দিয়ে অসাধারণ ছবির অট্টালিকা সাজাবেন। বাবা-মা-বোন সবাই জানে ছোট থেকেই ছবি তোলার খুব ইচ্ছে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রিয় শখ ছবি তোলাকে বাস্তবে রূপ দিতে চেষ্টারত মো. নাঈম। দিনের বেশিরভাগ সময় কাটে ফটোগ্রাফি নিয়ে চিন্তা করে, চেষ্টা করেন নিত্য-নতুন ছবি তোলার। নিজ গ্রাম পেরিয়ে সাইকেল যোগে তাঁর ছুটে চলা পাশ্ববর্তী ২-৩ গ্রামে। গ্রাম্য মানুষের কৌতূহলী মন ছবি তোলা দেখতেও পাশে থাকে অনেকে।

শখ পূরণের প্রশ্নে নাঈম বলেন,”ফটোগ্রাফি শখের বসেই করি অনেক আগে থেকেই। আমি খুব চাই আমার গ্রাম সম্পর্কে মানুষ জানুক। সেই কারণেই আমার সব ছবিতে আমি আমার গ্রামের নাম উল্লেখ করি। তবে আমি বেশিরভাগ সময় গ্রামীণ ফটো বেশি তুলি। আমি সর্বোচ্চ চেষ্টা করি মানুষ যেন ছবির মাধ্যমে গ্রামীণ জীবন সম্পর্কে জানতে পারে।”

বিশেষ করে কোভিড-১৯ এর কারণে ভার্সিটি বন্ধ হয়ে গ্রামবাংলাকে ফুঁটিয়ে তোলার বেশ সুযোগ পেয়েছি। নাঈমের পরবর্তী লক্ষ্য কোভিড-১৯ এর ছুটি শেষে যবিপ্রবি ক্যাম্পাস নিয়ে কাজ করা। যশোর খেজুর গাছের জন্য বিখ্যাত, তাই ক্যাম্পাসের আশপাশের গ্রাম ও গ্রামীণ বৈচিত্র্য কে তাঁর বাহুডরে আনতে চান। পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাস এর অনেক গুলা ইভেন্টে ছবি তোলেন (যেমনঃ ডিবেট ক্লাব, বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান, বিশ্ববিদ্যালয় দিবস ইত্যাদি)।

shodagor.com

প্রিয় শখের অর্জন হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফিক সোসাইটির “জাস্ট ইনডোর ফটোগ্রাফি কনটেস্ট” এ ২য় স্থান দখল করেছেন। প্রিয় শখকে সঙ্গী করে পথ চলার স্বপ্ন লালন করে চলেছেন যবিপ্রবি শিক্ষার্থী মো.নাঈম।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ