ঢাকা, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত হলেন ঢাকা কলেজের তারেক আজিজ

প্রকাশিত: মঙ্গলবার, জানুয়ারি ১২, ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

মাহমুদুল হাসান ইজাজ, ঢাকা কলেজ প্রতিনিধি: প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য মনোনিত হলেন ঢাকা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট, বাগেরহাট জেলার চিতলমারী উপজেলায় কৃতি সন্তান কে এম তারেক আজিজ সুমন।

গতকাল ১১ জানুয়ারি (সোমবার) বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস কর্তৃক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সাড়াদেশ থেকে বাংলাদেশ স্কাউটস এর রোভার অঞ্চলের ১৪ জন রোভারকে প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন বলেন, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ বাংলাদেশ স্কাউটস এর অত্যন্ত সুপরিচিত একটি ইউনিট। উক্ত ইউনিটটি কলেজে বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি বাংলাদেশ স্কাউটস-এ অধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তারেক আজিজ সুমন এর প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের মধ্যে দিয়ে এই অর্জনের পুনরাবৃত্তি ঘটলো। এই ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় থাকবে বলে প্রত্যাশা করছি।

shodagor.com

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক শামিম আরা বেগম বলেন, তারেক আজিজ সুমনের এই অর্জনে আমাদের ইউনিটের জন্য একটি গর্বের সংবাদ। করোনা মহামারী পরিস্থিতিতে আমাদের রোভাররা থেমে নেই তারই দৃষ্টান্ত রেখেছে তারেক আজিজ সুমন। তার এই অর্জন ইউনিটের অন্যান্য রোভারদের অনুপ্রাণিত করবে। প্রত্যাশা করছি ভবিষ্যতের দিনগুলোতে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের অর্জনের তালিকা আরও দীর্ঘ হবে।

অর্জনে অনুভূতি প্রকাশ করে তারেক আজিজ বলেন,
দেশের শিশু-কিশোর ও যুবকদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সাধারণ শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম হিসেবে স্কাউটিংয়ের তুলনা নেই। এর বাস্তবমুখী ধারাবাহিক প্রশিক্ষণের মাধ্যমে ছেলেমেয়েরা ছোটবেলা থেকেই সঠিক দিকনির্দেশনার ফলে ব্যক্তি ও সমাজজীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ পেয়ে থাকে। নিরক্ষর ও মাদকমুক্ত সমাজ, সুন্দর পরিবেশ তৈরিতে স্কাউটরা সমাজে অগ্রণী ভূমিকা পালন করে।স্কাউটিং এর সম্প্রসারনে কাজ করতে চেষ্টা করব।

প্রসঙ্গত, বাংলাদেশ স্কাউটস এর প্রোগ্রাম বিভাগের ব্যবস্থাপনায় গত ১৮-২০ ডিসেম্বর জাতীয় পর্যায়ে প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড মূল্যায়ন ক্যাম্প মৌচাক, গাজিপুরে অনুষ্ঠিত হয়। উক্ত মূল্যায়ন ক্যাম্পে ২৪জন রোভার অংশগ্রহণ করেন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ