ঢাকা, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো শীর্ষক প্রতিযোগিতা

প্রকাশিত: রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৯:৫৫ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

সোহান সিদ্দিকী, ইবি প্রতিনিধি:
‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ বিষয়ক অনলাইন (ভিডিও) কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে “লণ্ঠন” ইসলামী বিশ্ববিদ্যালয়।

আগামী ১৭ মার্চ লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করা লণ্ঠন কর্তৃপক্ষ।

প্রতিযোগীদের প্রকৃত মেধা যাচাই করার উদ্দেশ্যে জুম অ্যাপসের মাধ্যমে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

shodagor.com

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

গ্রুপ পর্ব, দ্বিতীয় পর্ব এবং চূড়ান্ত পর্ব মিলিয়ে মোট তিনটি পর্যায় অতিক্রমকারী শ্রেষ্ঠ ০৩ জনকে পুরস্কৃত করা হবে। প্রত্যেক প্রতিযোগীকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কিত ১০টি প্রশ্নের সম্মুখীন হতে হবে।এমসিকিউ পদ্ধতির প্রত্যেক প্রশ্নের জন্য সময় বরাদ্দ থাকবে ১০ সেকেন্ড। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিনামূল্যে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিবন্ধনের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রতিযোগীর নাম, অধ্যয়নরত বিভাগ, শিক্ষাবর্ষ লিখে পাঠিয়ে দিন ০১৭৭৩৭৬৯৪১৫ নাম্বারে। নিবন্ধনের শেষ সময় ০৭ মার্চ। প্রতিযোগিতার ব্যাপ্তিকাল ০৯ থেকে ১৭ মার্চ।

প্রতিযোগিতা সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ০১৭৭৩৭৬৯৪১৫, ০১৫১৫৬৯৪৪৭০ নম্বরে।

এ ব্যাপারে লন্ঠনের সভাপতি আব্দুর রউফ জানান, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ স্লোগান নিয়ে ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, মহান স্বাধীনতা দিবস ও লণ্ঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন। উক্ত কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কে অধিক জ্ঞানচর্চার সুযোগ সৃষ্টি হবে।’

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ