ঢাকা, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

বিমানেই প্রসব, ফ্রি যাতায়াতের সুবিধা আজীবন

প্রকাশিত: শনিবার, অক্টোবর ১০, ২০২০ ৩:৩৮ অপরাহ্ণ  

| ডেস্ক ইডিটর, ‍আসিফ

    বিমানেই আচমকাই এক যাত্রীর প্রসব বেদনা শুরু হলে, বিমানকর্মীদের সাহায্যে মাঝ আকাশে জন্ম নেয় এক ছেলে শিশু। ভারতের দিল্লি থেকে দক্ষিণের শহর ব্যাঙ্গালুরু যাওয়ার সময় ইন্ডিগোর বিমানে এ ঘটনা ঘটে। পরে সেই ‘প্রি-ম্যাচিওর’ শিশুকে ভর্তি করা হয় হাসপাতালে।

    তবে বিমানে উৎসবের আমেজে দেখা দেয়। স্বাগত জানানো হয় শিশুকে। ইন্ডিগো কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, এই শিশু বড় হয়েও সারা জীবন তাদের বিমানে বিনা খরচে যাতায়াত করতে পারবে। বিমানের মধ্যে প্রসব খুব সহজ ছিল না। ওই বিমানের ক্যাপ্টেন সঞ্জয় শর্মা জানিয়েছেন, ওই নারী যখন প্রসব বেদনা অনুভব করেন তখন বিমান মাঝ আকাশে।

    সৌভাগ্যবশত যাত্রীদের মধ্যে দু’জন ছিলেন চিকিৎসক। একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ অপরজন একজন সার্জন। চিকিৎসকরা ওই নারীকে বিমানের শৌচাগারের দিকে নিয়ে যান। ততক্ষণে তার রক্তক্ষরণ শুরু হয়েছে।

    স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও বিমানকর্মীরা মিলে বিমানের গ্যালারিতে অস্থায়ী লেবার রুম বানান। কী হয়, কী হয় চিন্তায় বিমানে সবার মধ্যেই উদ্বেগ। এরই মধ্যে বিমান ভরে ওঠে সদ্যজাতের কান্নার শব্দে। স্বস্তি পান সবাই।

    মাঝ আকাশে শিশুর জন্মের পর বিমানকর্মীরা যেভাবে আনন্দ করেছেন, তার ছবি ও ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ভাইরাল। বিমান সংস্থা, কর্মী এবং চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

    Share this...
    Share on Facebook
    Facebook
    Tweet about this on Twitter
    Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ