ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

বিশ্ববিদ্যালয়ের ১৮৫ শিক্ষার্থী মুখস্থ করল পুরো কুরআন

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

অনলাইনে ক্লাসে অংশগ্রহণ করে পুরো কুরআন মুখস্থ করার কৃতিত্ব অর্জন করল বিশ্ববিদ্যালয়ের ১৮৫ শিক্ষার্থী। এমনটি ঘটেছে উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায়। দেশটির ২৬টি প্রদেশ থেকে অনলাইন ক্লাশে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে ১৮৫ জন পুরো কুরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন।

ফিবলাদি ডটকমসহ অনেক আরবি গণমাধ্যমের তথ্য মতে, গত ২০ ফেব্রুয়ারি (শনিবার) আলজেরিয়ার ওরান প্রদেশের মেরিডিয়ান হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এসব হাফেজে কুরআনকে সম্মাননা প্রদান করা হয়।

যারা অনলাইন ক্লাসে অংশগ্রহণ করে পুরো কুরআন মুখস্থ করেছন, সেসব গর্বিত হাফেজ শিক্ষার্থীরা পরিবারের সদস্যদের নিয়ে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সম্মাননা অনুষ্ঠানে দেশটির বিশিষ্ট ইমাম, নাগরিক সমাজের প্রতিনিধি ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

shodagor.com

আল-শাতিবিয়া স্কুলের গ্রাষ্মকালীন আয়োজনে অনলাইনে হেফজ ক্লাসে অংশগ্রহণকারী হাফেজদের নিয়ে ২০২০ সালের নভেম্বর মাসে দেশটির বিপ্লব দিবসে এ অনুষ্ঠানটি করার পরিকল্পনা ছিল। কিন্তু কোভিড-১৯ এর কারণে এ অনুষ্ঠানটি আলজেরিয়ার জাতীয় দিবস পর্যন্ত বিলম্বতি হয়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ