১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

মানবতার সেবায় তরুণ ইউপি সদস্য খোরশেদ আলমের সাফল্য

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২০

| পিবিএন রিপোর্ট

মোঃ মোশাররফ হোসেন রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ সালে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের মন্দির মৌজার মেম্বার নির্বাচিত হন মোঃ খোরশেদ আলম। তিনি পেশায় ব্যবসায়ী হলেও সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। সমাজের ছিন্নমূল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পরিবর্তনের নেশা তাকে পেয়ে বসে। তিনি ভাবতেন সরকারি বেসরকারি সমন্বিত সহায়তা পারে পিছিয়ে পড়া মানুষদের পরিবর্তন এনে দিতে। এরই ধারাবাহিকতায় এলাকার মানুষদের সাথে নিয়ে আলোচনা করে অংশগ্রহণ করেন ইউপি সদস্য পদ নির্বাচনে।

তিনি তার নির্বাচনী এলাকায় বয়স্ক ভাতা বিধবা ভাতা প্রতিবন্ধী ভাতা মাতৃত্ব কালীন ভাতা সুষ্ঠুভাবে বিতরণ করেন। যে সমস্ত বাড়িতে সুপেয় নলকূপ ছিলোনা সেখানে সুপেয় নলকূপ বিনামূল্যে বিতরণ করেন। তিনি জানান নিজস্ব অর্থায়নে ১০ টি পরিবারে ও একটি কমিউনিটি ক্লিনিকে সুপেয় নলকূপ দিয়েছি।

সরকারি বরাদ্দের পাশাপাশি নিজস্ব অর্থায়নে রাস্তা ঘাট মেরামত করে দিয়েছেন। মসজিদ মাদ্রাসা উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন ইউনিয়ন পরিষদের এ সদস্য। সরকারি বরাদ্দে পুকুরের গাড় ওয়াল করা সহ রতিগ্রাম বি এল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য সাইকেল রাখার গ্যারেজ করে দিয়েছেন। এছাড়াও বিদ্যানন্দ পরিবার পরিকল্পনা কেন্দ্রে প্রাচীর নির্মাণ ও রতিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রতিগ্রাম বি এল উচ্চ বিদ্যালয়ের প্রাচির নির্মান করে বেশ প্রশংসা পান খোরশেদ আলম।

সরকারি বরাদ্দের বাইরেও বিভিন্ন এলাকায় গরীব অসহায় পরিবারের মাঝে তার সহযোগিতা করার বিষয়টি ছিলো চোখে পরার মতো। যে কেউ সহযোগিতা চাইলে সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দেন এই ইউপি সদস্য।

করোনা ভাইরাসের এই মহামারীতে তার নির্বাচনী এলাকায় সব মসজিদে সাবান ও হ্যান্ড ওয়াস বিতরণ করেন তিনি। সরকারি নির্দেশনা মোতাবেক এ মৌজাটি করা হয়েছে বাল্যবিয়ে মুক্ত। তিনি তার নির্বাচনী এলাকার সকল মসজিদে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে শতভাগ বিদ্যুতায়নের বরাদ্দকৃত স্টিক সোলার এমপি মহোদয়ের মাধ্যমে নিয়ে আসেন।

তরুণ ও যুবকদের মাদকের আগ্রাসন থেকে বিমুখ করতে তিনি খেলাধুলার সরঞ্জাম বিতরণ করেন প্রতিটি পাড়ায়। তার মতে আগামীতে সমাজের দায়িত্ব চলে আসবে যাদের হাতে তাদেরকে শারিরীক মানষিকভাবে সুস্থ রাখতে সুস্থ ধারার বিনোদনের পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই।

ইউপি সদস্য খোরশেদ আলম আরও বলেন -” আমার নির্বাচনী এলাকায় সবধরনের সরকারি সুবিধা অনিয়ম ছাড়াই সুষ্ঠুভাবে বিতরণ করেছি। তিনি করোনা মহামারিতে সকলের কাছে দোয়া কামনা করে বলেন, কিছু উন্নয়নমূলক পরিকল্পনা নেওয়া আছে আগামীতে পুনরায় নির্বাচিত হতে পারলে সেগুলো বাস্তবায়ন করবো ইনশাআল্লাহ।