ঢাকা, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
shodagor.com

মিলছে না আগুন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর

প্রকাশিত: বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

মহামারি করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ভারতের রাজধানী নয়াদিল্লি। দিল্লিতে করোনায় দৈনিক মৃত্যু ৭০০ ছাড়িয়ে গেছে। শহরের শ্মশানগুলো এখন আর খালি নেই।

শহরের বিভিন্ন শ্মশানের বাইরে রাস্তায় টোকেন নিয়ে মরদেহের দীর্ঘ লাইন। সৎকারের জন্য সারি সারি লাশ নিয়ে অপেক্ষা করছেন স্বজনেরা। ২০ ঘণ্টা কেটে যাচ্ছে আগুন পেতে। মরদেহ ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছে কুকুর।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, দিল্লির সুভাষনগর শ্মশানে টিনের চালের নিচে সারি সারি চিতা জ্বলছে। উড়ছে ছাই। এমনিতে নতুন নয় এই দৃশ্য। উড়ছে ছাই। কিন্তু সেই ছাই উড়ে পড়ছে পাশের যে চাতালে? সেই চাতাল ধরেই এখন মরদেহের সর্পিল রেখা। এক ঝলক তাকালেই মাচার সঙ্গে দড়ি দিয়ে বেঁধে রাখা অন্তত ১৫-২০টি দেহ চোখে পড়ছে।

shodagor.com

প্লাস্টিকের থলিতে মরদেহ মোড়া রয়েছে। তার উপর নাম, নম্বর লেখা। হাতছাড়া হওয়ার ভয় নেই। তাই একটানা বসে না থেকে পোড়া দেহের গন্ধ এবং ধোঁয়া থেকে বেরিয়ে মাঝেমধ্যে বাইরে ঘুরে আসছেন অনেকে।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ৩ হাজার ৬৪৫ জন। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ। এর ফলে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪ হাজার ৭৩২ জনে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ