ঢাকা, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

মীরাক্কেল মঞ্চে মুগ্ধতা ছড়াচ্ছেন বাংলাদেশের সন্তান আবিদুল ইসলাম রিমন

প্রকাশিত: মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১ ৫:৩০ অপরাহ্ণ  

| আসমাউল মুত্তাকিন, নিজস্ব প্রতিবেদক

মীরাক্কেল আক্কেল প্রতিয়োগিতায় অংশগ্রহণের ডাক পেয়েছেন। তিনি যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেজবুকে এই খবরটি পোষ্ট করেছিলেন তখন থেকেই তিনি সিলেটে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসেন।যেখানে যেতেন তাকে ঘিরে থিক থিকে একটা ভিড় লেগেই ছিল।সবার আগ্রহ-নয়াগ্রাম গ্রামের ছোট্ট ছেলেটা ওপার বাংলায়ও ‘নাম’ করেছে ফেলেছে।

তাই, একবার যদি তার চাঁদমুখটার দেখা মেলে… একবার যদি তার পাশে দাঁড়িয়ে একটা ছবি তোলা যায়…

মানুষের এমন আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা এ ‘ছোট্ট ছেলেটি’ হলেন বাংলাদেশের সিলেটের সন্তান আবিদুল ইসলাম রিমন । এ তরুণ ভারতের কলকাতাভিত্তিক স্যাটেলাইট চ্যানেল জি বাংলা’র জনপ্রিয় অনুষ্ঠান মীরাক্কেল আক্কেল ‘মীরাক্কেল-১০ এর অন্যতম প্রতিযোগী। মীরাক্কেলের সিজনে ১০ এর মঞ্চ থেকে সারাবিশ্ব শুনেছে বাংলাদেশী প্রতিযোগির প্রথম পরিবেশনা। অনুষ্ঠান উপস্থাপক মীর আফসার আলী তো বলেই দিলেন, রিমন এখন ইতিহাসের অংশ।

shodagor.com

গত ৩ জানুয়ারি, রবিবার, বাংলাদেশ সময় রাত ৮:৩০,ভারতীয় সময় রাত ৮:০০টায় অনুষ্টানটি প্রচারিত হয় জি বাংলায়। এরমধ্যেই রীতিমতো তারকাখ্যাতি পেয়ে গেছেন এ তরুণ। এপার বাংলা তো বটেই, ওপার বাংলা থেকেও অনেকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন তাকে। ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি সবার দোয়া ও ভালোবাসা চেয়েছেন।

ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে রিমন লিখেন “আপনাদের ভালোবাসায় মুগ্ধ। গতকাল থেকে সোশ্যাল মিডিয়ায় আপনাদের ভালোবাসাময় কথাবার্তা গুলো পড়ে যাচ্ছি । ধীরে ধীরে আপনাদের কমেন্ট এবং মেসেজের রিপ্লাই আমি দিবো। ভুল বুঝবেন না দয়া করে। তবে যেই ভালোবাসা এই অধমকে বিশ্বাস করে দিয়েছেন, ইনশাল্লাহ আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো তার প্রতিদান দিতে। মীরাক্কেলের মঞ্চে বলা সেই কথাটা আবার বলতে চাই….

মীরাক্কেলের মঞ্চে এসেছি আমি বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে, এটা সত্য। তবে তার চেয়ে বড় সত্য, আমি দুই বাংলার মানুষের মন ভালোর কারণ হতে চাই। আমার গুরুদের সহযোগীতা এবং আপনাদের ভালোবাসা নিয়ে আমি আমার লক্ষ পৌঁছাবো, ইনশাল্লাহ । বলতে ভুলে গেছি, আমাকে ভোট দিতে হলে MKL10 RIMON লিখে পাঠিয়ে দিন 57575 নাম্বারে। ঠিকাছে”

উল্লেখ্য ২০০৬ সালে শুরু হওয়া এই অনুষ্ঠানটি ভারত, বাংলাদেশসহ সারা পৃথিবীর বাংলা ভাষার মানুষের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে স্থান করে নিয়েছে। ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার’ পরিচালনা করেন শুভঙ্কর চট্টোপাধ্যায়। আর অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মীর আফসার আলী।

জানা যায় গত ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে জি-বাংলা চ্যানেলের সবচেয়ে টিআরপি পাওয়া অনুষ্ঠান মীরাক্কেল (আক্কেল চ্যালেঞ্জার- ১০)। এর গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশে অডিশন শেষে বিচারকদের রায়ে সিলেটের বিয়ানীবাজারের সন্তান কৌতুক অভিনেতা আবিদুল ইসলাম রিমনসহ বাংলাদেশের ৪ জন প্রতিযোগী মীরাক্কেলস-১০ এ অংশগ্রহণের সুযোগ পায়। অবশেষে জনপ্রিয় সেই অনুষ্ঠানে পারফর্ম করেছেন সিলেটের সন্তান কমেডিয়ান আবিদুল ইসলাম রিমন।

স্ট্যান্ড-আপ কমেডিয়ান আবিদুল ইসলাম রিমনের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের নয়াগ্রাম গ্রামে। তিনি হাফিজ ফয়জুর রহমান ও হাজেরা বেগম দম্পতির পুত্র। তিন ভাইয়ের মধ্যে রিমন সবার ছোট। সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে মার্কেটিং বিভাগে গ্রেজ্যুয়েশন সম্পন্ন করেছেন রিমন। এর আগে সে ভারত সীমান্ত এলাকা নয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম, পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে।

রিয়েলিটি শো মীরাক্কেল-১০ এ সুযোগ পাওয়া বাংলাদেশীদের মধ্যে একমাত্র সিলেটী রিমন চান আরও এগিয়ে যেতে। প্রিয়জন, সহপাঠীদের কাছে তার মনের সেই বাসনা একাধিকবার ব্যক্ত করেছেন তিনি। রিমনের সামনে সে সুযোগ নিয়ে এসেছে জি-বাংলার মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স। তার সাফল্যের দিকে তাকিয়ে থাকবে পুরো সিলেটবাসী।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ