১০ই আগস্ট, ২০২০ ইং, সোমবার

মুজিববর্ষে ঢাবি ছাত্রলীগ নেতা তারিকুলের বৃক্ষ রোপণ

আপডেট: জুলাই ২৪, ২০২০

| পিবিএন রিপোর্ট

তৈমুর রহমান, ঢাবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

‘মুজিবর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’-এ স্লোগানকে ধারণ করে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কৃতি সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক মোঃ তারিকুল ইসলাম।

এছাড়াও তিনি গত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক গঠিত নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটির বরিশাল-০৬ আসনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন,এবং ডাকসুতেও নির্বাচন পরিচালনা ও সমন্বয়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের হয়ে।

তার সাথে কথা বলে জানা যায় কেন্দ্রীয় ছাত্রলীগের এই উদ্যোগ একটি অসাধারণ সিদ্ধান্ত। তিনি বলেন, “করোনার এই মহামারিতে বাড়িতেই অবস্থান করছি দীর্ঘদিন ধরে। তবে কেন্দ্রীয় ছাত্রলীগের যেকোন নির্দেশনা আমরা সবসময় মেনে চলি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিজয় একাত্তর হল শাখার রাজনীতি করলেও বাড়িতে থাকায় কেন্দ্রীয় নির্দেশনা এখান থেকেই যতটুকু পারা যায় ততটুকু পালন করার চেষ্টা করি।তারই ধারাবাহিকতায় বাড়ির আঙ্গিনায় ১০০ টি গাছ লাগানোর সিদ্ধান্ত নেই।

প্রথম দিন ২০ টি লাগিয়েছি। এরপর ধাপে ধাপে আরো রোপণ করবো।পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছের বিকল্প নেই।”