১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

যানবাহন নেই, হেঁটেই ঢাকার পথে শ্রমিকরা

আপডেট: এপ্রিল ৪, ২০২০

| পিবিএন ডেস্ক

করোনা পরিস্থিতির কারণে সাধারণ ছুটির মধ্যেই দ্বিতীয় দিনের মতো ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ঢল নেমেছে।

ময়মনসিংহে থেকে গার্মেন্টস কর্মীদের স্রোত আজও যাচ্ছে ঢাকার দিকে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঢল নেমেছে মানুষের। বিভিন্ন এলাকা থেকে লোকজনছোট ছোট যানবাহন করে, পায়ে হেঁটে ময়মনসিংহ আসছেন। ময়মনসিংহ নগরী থেকে ৮/১০ কিলোমিটার পায়ে হেঁটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দিগারকান্দা, শিকারীকান্দা এলাকায় গিয়ে ট্রাক, পিকআপ, অটোরিকশা, সিএনজি অটোরিকশায় করে ঝুঁকি নিয়ে ঢাকা যাচ্ছেন হাজার হাজার মানুষ।

আবার যানবাহন না পেয়ে অনেকে পায়ে হেঁটেই ঢাকার দিকে রওয়ানা দিয়েছেন। 

শ্রমিকরা জানান, ৫ তারিখ থেকে গার্মেন্টস খোলা। আগেই ঢাকায় যেতে গার্মেন্টস থেকে বলা হয়েছে। সে কারণে করোনার ভয় নিয়ে কষ্ট করেই রওনা হয়েছেন তারা। যেতে না পারলে চাকুরি চলে যাবে বলে জানান তারা।

তবে সরকারী-বেসরকারী অফিসে ছুটি থাকলেও তাদের ছুটি না থাকায় ক্ষুব্ধ তারা।

ময়মনসিংহ সদর ট্রাফিক পুলিশের পরিদর্শক মাসুদ রানা জানান, শুক্রবার থেকে হাজার হাজার মানুষ স্রোতের মতো ঢাকার দিকে যাচ্ছে। আজ শনিবারও একই অবস্থা। মহাসড়কে মানুষের ঢল নেমেছে। যানবাহন না পেয়ে হেঁটেই যাচ্ছেন অনেকে।

মানিকগঞ্জেও একই চিত্র। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সরকারি নির্দেশে ৬টি ফেরি দিয়ে চলছে যাত্রী পারাপার। অনেকটা আতঙ্ক আর ঝুঁকি নিয়েই ফিরতে হচ্ছে বলে জানান রাজধানীমুখী মানুষ।

পিবিএন/আর