ঢাকা, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

রাজস্ব করার দাবীতে রাজধানীর বকশি বাজারে মাস্টাররোল কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: শনিবার, অক্টোবর ১৭, ২০২০ ৮:১৭ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

আবু নোমান রুমি,ঢাকাঃ
নিয়োগের জৈষ্ঠ্যতা অনুযায়ী রাজস্ব খাতে নিয়োগ প্রদানসহ ৩ দফা দাবিতে মানববন্ধন করেছে সরকারি মাদরাসা-ই-আলিয়ার শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় ও ৪র্থ শ্রেণীর মাস্টাররোল এবং আউটসোর্সিং কর্মচারীবৃন্দ।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯ টায় রাজধানীর বকশিবাজারে অবস্থিত সরকারি মাদরাসা-ই-আলিয়ার মূল ফটকে আউটসোর্সিং এবং মাস্টাররোল কর্মচারীবৃন্দের আয়োজনে বেসরকারি কর্মচারী কল্যাণ কমিটির সভাপতি মো.ফারুক আহমেদ’র সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন সরকারি কলেজ ও মাদরাসা সমূহে আমরা দীর্ঘদিন যাবৎ কর্মরত আছি।অথচ আমাদের চাকুরী সরকারি করণে কোনো উদয়োগ নেয়া হয়নি। ২০১৩সালে মাউশি প্রায় ১০০০জনবল নিয়োগ দিলেও আমাদের কোনো অগ্রাধিকার দেয়া হয়নি। আমরা চাই স্ব স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষের মাধ্যমে ৩য় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ করা হোক।

আ.মজিদ আরো জানান, আমরা কর্মরত আউটসোর্সিং কর্মচারীবৃন্দ মাস্টাররোল এবং আউটসোর্সিং নিয়োগ সম্পাদনের মাধ্যমে সর্বনিম্ন ৫বছর থেকে প্রায় ২০ বছর পর্যন্ত কর্মরত আছি। এ পর্যন্ত আমরা বিভিন্ন সমস্যা মোকাবেলা করে আসছি। অথচ ইতোমধ্যে আমাদের সরকারি চাকুরীর বয়স প্রায় শেষের দিকে।

বেসরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি ফারুক আহমেদ বলেন,আমাদের একমাত্র দাবী আমাদের নিয়োগের বয়স এবং চাকুরীর বয়স বিবেচনা করে সরকারী নিয়োগে আমাদের স্ব স্ব পদে চাকুরী সরকারিকরণ করার ব্যাপারে হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে উপস্থিত ছিলেন ঢাকা আলিয়া ছাত্রলীগ নেতা মুরাদ হোসাইন।তিনি বলেন,বেসরকারি কর্মচারীদের সকল যৌক্তিক দাবীর পক্ষে সবসময় ছাত্রলীগ পাশে আছে।

তারা দীর্ঘ দিন যাবৎ নামমাত্র বেতনে আমাদের শিক্ষার্থীদের সকল প্রয়োজনে সেবা দিয়ে আসছে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চতুর্থ শ্রেণীর কর্মচারীদের পক্ষে আন্দোলন করতে গিয়ে ছাত্রত্ব হারান। সুতরাং তাদের আন্দোলনে আমাদের পূর্ণ সমর্থন রয়েছে।

এসময় মানববন্ধনে কর্মচারী কল্যাণ কমিটির কার্যকরী সদস্য শাহাদাত হোসাইন, স্বপন আহমেদ, মো.মহিবুল্লাহ, মনিরুল ইসলাম, রবিউল ইসলাম এবং সাধারণ শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ