ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

রাজ রিপা নতুন শাবানা: বললেন `মুক্তি’ সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা

প্রকাশিত: সোমবার, জানুয়ারি ২৫, ২০২১ ১১:৫০ পূর্বাহ্ণ  

| ডেস্ক ইডিটর, বর্ণা

ফয়সাল হাবিব সানি, বিনোদন প্রতিবেদক: ঢালিউডের নবাগতা চিত্রনায়িকা রাজ রিপা।পূর্ণাঙ্গ চিত্রনায়িকা হিসেবে প্রথমবার অভিনয় করছেন দেশের স্বনামধন্য আমেরিকান-বাংলাদেশি চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরীর `মুক্তি’ সিনেমায়।

এর পূর্বে `দহন’ নামক একটি হিট সিনেমায় ছোট চরিত্রে অভিনয় করেন সুদর্শনা এই চিত্রনায়িকা। তবে প্রথমবারের মতো ইফতেখার চৌধুরীর `মুক্তি’ সিনেমার মধ্য দিয়েই রূপলি পর্দায় প্রধান চরিত্রে অভিনয় করবেন তিনি।

এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করবেন আরও নয়জন চিত্রনায়ক। তারা হচ্ছেন- কায়েস আরজু, আমান রেজা, আনিসুর রহমান মিলন, খিজির হায়াত খান, ক্রিস্টিয়ানো তন্ময়, দুর্জয় মামুন, রাশেদ মামুন অপু, আদর আজাদ চৌধুরী এবং আরেফিন জিলানী। এক নায়িকার বিপরীতে নয় নায়ক, এমন সংবাদের পরিপ্রেক্ষিতে গত বছর থেকেই ঢালিউড পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দু বনে যায় এই সিনেমাটি। 

shodagor.com

পরর্তীতে নানান জল্পনা-কল্পনার পর চলতি মাসের ১১ তারিখ (শনিবার) থেকেই নোয়াখালী, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন লোকেশনে এই সিনেমার দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। এই সিনেমায় ১৭ থেকে ১৮ বছরের একজন তরুণীর চরিত্রে অভিনয় করবেন রাজ রিপা।

এ প্রসঙ্গে রাজ রিপা জানান, `চরিত্রের প্রয়োজনে এরই মধ্যে আমি নোয়াখালীর আঞ্চলিক ভাষা আয়ত্ত করেছি। এছাড়াও, `মুক্তি’ সিনেমার জন্য প্রতিনিয়তই নিজেকে নতুনভাবে উপস্থাপনের প্রচেষ্টায় স্ট্রাগল করে যাচ্ছি। আমি মার্শাল আর্টও শিখেছি। কেননা, সিনেমাটি মূলত `মুক্তি’ নামের গ্রামের একজন সাধারণ কিশোরী কীভাবে সময়ের তাগিদে ও জীবনের চাকা ঘুরাতে অনিন্দ্য অসাধারণ হয়ে ওঠে সেই গল্পের উপর ভিত্তি করে নির্মিত হবে এবং সিনেমাটিতে বেশ কিছু রিস্কি অ্যাকশনে আমায় অভিনয়ও করতে হবে।’ 

উল্লেখ্য, গত ০৭ ডিসেম্বর (সোমবার) রাজধানীর একটি অভিজাত হোটেলে `মুক্তি’ সিনেমার শুভ মহরত অনুষ্ঠিত হয়৷ সিনেমাটি প্রযোজনা করছে ইফতেখার চৌধুরীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান `সিনেবাজ’। সিনেমাটির পরিচালক হিসেবে থাকার পাশাপাশি এবার প্রথমবার প্রযোজক হিসেবেও নিজের নাম লেখালেন বিভিন্ন ব্যবসাসফল সিনেমার গুণী এই নির্মাতা। 

এদিকে, রাজ রিপার অভিনয় দক্ষতায় পঞ্চমুখ `মুক্তি’ সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সকলেই। পরিচালক ইফতেখার চৌধুরী, সিনেমার নয়জন নায়কসহ টেকনিশিয়ানদের প্রশংসায় ভাসছেন চলচ্চিত্রের নতুন সম্ভাবনাময় মুখ চিত্রনায়িকা রাজ রিপা। তারা তাকে বাংলাদেশের নতুন শাবানা হিসেবে আখ্যায়িত করেছেন।

তাদের ভাষ্য মতে, রাজ রিপা অভিনয়ে ও গুণে অত্যন্ত পারদর্শী। তারা মনে করেন, কোনো পরিচালক রাজ রিপাকে যদি পরবর্তীতে সিনেমায় আরও ভালোভাবে কাজে লাগাতে পারেন, তবে তিনিই হতে যাচ্ছেন বাংলাদেশের নতুন শাবানা। তার অভিনয়ের মধ্যে বাংলাদেশের কিংবদন্তী চিত্রনায়িকা শাবানার ছাপ পরিলক্ষিত হয়েছে বলে অভিব্যক্তি প্রকাশ করেন তারা। 

তবে নিজেকে শাবানার সঙ্গে তুলনা করতে নারাজ রাজ রিপা। এমন বড়ো মাপের একজন অভিনেত্রীর সঙ্গে নিজের তুলনা করা অনুচিত বলে অভিমত ব্যক্ত করেন নবাগতা এই চিত্রনায়িকা। তিনি এ প্রসঙ্গে তার নিজস্ব মতামত ব্যক্ত করতে গিয়ে গতকাল রোববার (২৪ জানুয়ারি) তার নিজস্ব ফেসবুক ওয়ালে একটা পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ` রাজ রিপা নতুন শাবানা, কথাটি আমিও মানতে পারছি না ও দর্শক কথাটা কিভাবে নেবে জানি না।

কিন্তু এত সুন্দর মন্তব্য শোনার পর আমি সত্যি অবাক হয়েছি। শাবানা ম্যামের সাথে তুলনা আসলে হয় না। কিন্তু একজন গুণী নির্মাতা, সিনেমার টেকনিশিয়ান ও আমার নয়জন হিরোদের কাছে এত বড় প্রশংসনীয় মন্তব্য শুনে আমি মনে করি আমার জীবনের সবথেকে বড়ো সম্মাননা পাওয়া হয়ে গেছে। আমি আপনাদের কাছ থেকে পাওয়া এই সম্মান বজায় রাখার চেষ্টা করব। শাবানা ম্যামের মতো হতে পারব না জানি, কিন্তু আজ থেকে আমি তাঁকে অনুসরণ করে যাব এবং আমার সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে ন্যাচারাল অভিনয় করব। বাকিটা আল্লাহ্ ভরসা। ইফতেখার চৌধুরী, আমান রেজা, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানী, কায়েস আরজু, দুর্জয় মামুন, আদর আজাদ চৌধুরী, আনিসুর রহমান মিলন, মতিন সাগর, রুবামা ফাইরুজ, জাফরিন সুলতানা, মোহাম্মদ রুবেল আহমেদ, হুসেন সেতু, মোহাম্মদ মুরাদ, রুস্তম আলী, মোহাম্মদ খোকন, সুমন রেজা জুম্মান আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ আমাকে সাপোর্ট দিয়ে আমার আত্মবিশ্বাস জাগিয়ে তোলার জন্য। সিনেমা পাড়ায় প্রশংসা পাচ্ছি। এবার সিনেমা রিলিজ ও দর্শকদের প্রশংসনীয় মন্তব্য শোনার অপেক্ষায় আছি।’ 

প্রসঙ্গত যে, ইতোমধ্যেই `মুক্তি’ সিনেমাটি নিয়ে দারুণ আগ্রহ তৈরি হয়েছে সিনেমাপ্রেমি বাঙালিদের হৃদয়ের মণিকোঠায়। এই সিনেমার মধ্য দিয়ে রাজ রিপা নামের আরেকজন কিংবদন্তী অভিনেত্রীকে খুঁজে পেতে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্র, এমনটাই আশাবাদ ব্যক্ত করছেন ও মনে করছেন সিনেমা সংশ্লিষ্ট বরেণ্য ব্যক্তিবর্গরা।

তারা আরও মনে করছেন যে, ব্যতিক্রম ঘোরানার এই সিনেমাটি অচিরেই নতুন একটি অধ্যায়ের অভিষেক ঘটাবে বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রিতে। আর চলতি বছরের মাঝামাঝি সময়েই সিনেমাটি `সিনেবাজ’ প্রযোজনা প্রতিষ্ঠান থেকে মুক্তি দেওয়া হবে বলে আশাবাদী পরিচালক ও প্রযোজক ইফতেখার চৌধুরী নিজেও।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – [email protected] ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ