ঢাকা, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
shodagor.com

শাহবাগে আজ মহাসমাবেশ

প্রকাশিত: শুক্রবার, অক্টোবর ৯, ২০২০ ৫:১৩ পূর্বাহ্ণ  

| পিবিএন ডেস্ক

দেশব্যাপী নারী নির্যাতন ও ধ’র্ষ’ণের প্রতিবাদে এবং নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে গতকাল আন্দোলন হয়েছে। চলমান এই আন্দোলনকে আরও বেগবান করতে আজ শাহবাগে মহাসমাবেশের ডাক দেয়া হয়েছে।

আজকের এই মহাসমাবেশে বিশ্ববিদ্যালয় শিক্ষক, সাংবাদিক, মানবাধিকারকর্মী, আইনজীবীসহ নানা পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার ধ’র্ষ’ণবিরোধী আন্দোলন চতুর্থ দিনেও মিছিল, বক্তব্য, গান, কবিতা ও স্লোগানে মুখর ছিল শাহবাগ। এতে ঢাকার বাইরের বিভিন্ন জেলা থেকেও আন্দোলনকারীরা এসে যোগ দিয়েছিলেন। আন্দোলনকারীরা ধর্ষণের সাথে জড়িত প্রত্যেকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও সম্পত্তি বাজেয়াপ্তের দাবি জানান। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণবিরোধী আন্দোলনে পুলিশ ও সরকারদলীয় সমর্থকদের হামলার তীব্র নিন্দা জানান।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই আন্দোলন চলছে। গতকালের আন্দোলন শেষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরি জয় বলেন, ‘বাংলাদেশে অব্যাহত নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে শাহবাগ আবার জেগে উঠেছে। দেশের মানুষদের নিয়ে ধর্ষকদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হবে। শুক্রবার সে যুদ্ধের দিন ঘোষণা করা হচ্ছে। এদিন শাহবাগে বিকেল ৩টায় মহাসমাবেশের আয়োজন করা হবে। সে সমাবেশের মাধ্যমে এ সরকার, ছাত্রলীগ ও ধর্ষক লীগের বিচার জনগণের কাছে নিয়ে যাব।’

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ