৫ই জুলাই, ২০২০ ইং, রবিবার

শিবপুরে সরকারী নির্দেশনা উপেক্ষা; স্কুলে মা সমাবেশ ও পরীক্ষার ফি আদায়

আপডেট: জুন ২৬, ২০২০

| নাজমুল হাসান জনি, নরসিংদী ব্যুরো প্রধান

করোনাভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ প্রতিরোধে সরকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলেও নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুরে সরকারের নির্দেশনা উপেক্ষা করে ব্রাইট প্রি- ক্যাডেট এন্ড হাইস্কুলের অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জুন) সকাল ১১টার সময় শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে নিয়ে বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি অমান্য করে স্কুল হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ আরিফুর রহমানসহ সহকারী শিক্ষকগণ। এ সময় বেশিরভাগ শিক্ষার্থী ও অভিভাবকের ভাইরাস প্রতিরোধকারী মুখে মাক্স ও সামাজিক দূরুত্ব কোনো ব্যবস্থা ছিল না।

অভিভাবক ও এলাকারবাসী বলেন, ‘প্রধান শিক্ষক সমাবেশ ডেকেছেন ও বাড়ি বাড়ি গিয়ে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেওয়ার জন্য। এতে পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত। এই স্কুল দেশের আইন-নির্দেশনার বাইরে কিনা এলাকারবাসী জানতে চান। এই স্কুলটি দুলালপুর উচ্চ বিদ্যালয়ের আধা কিলোমিটারের মধ্যে আরেকটি হাইস্কুল নির্মাণ করে কি ভাবে পরিচালনা করছে তা আমাদের জানা নাই।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক আরিফুর রহমান বলেন,’আমার স্কুল চলবে আমার নির্দেশনায়। বাড়িতে ছাত্র ছাত্রীদের পরীক্ষা নেওয়ার জন্য আজকে সমাবেশে ডেকেছি। পরীক্ষার ফি, প্রশ্নপত্র ও খাতা বাবদ ২৫০ টাকা ফি নেওয়া হচ্ছে।’