১০ই আগস্ট, ২০২০ ইং, সোমবার

শিবির কর্মীর হাতে ছাত্রলীগের ব্যানার; ইবি ছাত্রলীগের প্রতিবাদ

আপডেট: জুলাই ২৬, ২০২০

| সোহান সিদ্দিকী, ইবি প্রতিনিধি

ছাত্রলীগের নাম ব্যবহার করে সাবেক শিবির কর্মীর হাতে ব্যানার তুলে দেয়া ও ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে ছাত্রলীগের নাম ব্যবহার করে মানববন্ধন করার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

রবিবার ( ২৬ জুলাই ) ইবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব স্বাক্ষরিত এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ সবসময় ইতিবাচক কাজের ধারক এবং বাহক। বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কাজের অংশীদার হতে চায়। ব্যক্তি স্বার্থ চরিতার্থ বা কোন ব্যক্তিকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্য বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা কথাটি ব্যবহার না করার জন্য সকলকে অনুরােধ করা যাচ্ছে।

এতে আরও বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী একজন সং, নির্লোভ এবং বঙ্গবন্ধুর আদর্শে আদর্শবান একজন ব্যক্তি। তার বিরুদ্ধে মানববন্ধনের নামে কতিপয় বিতর্কিত ব্যক্তিরা ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নাম ব্যবহার করে সাবেক শিবির কর্মীর হাতে ব্যানার তুলে দিয়েছেন এবং তা নিয়ে কিছু সংবাদ মাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়।

এতে করে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে আমরা মনে করি। বিজ্ঞপ্তিতে, পরবর্তীতে এই সমস্ত কাজ থেকে সকলকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়।

এছাড়া মানববন্ধনে অসত্য বক্তব্য প্রদান করার ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় অফিসার ইউনিট ও বঙ্গবন্ধু পরিষদ।

উল্লেখ্য ২৬ জুলাই শিবির নেতা, অছাত্র ও বহিরাগতদের দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।