ঢাকা, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সব বিষয়ে নম্বর কমিয়ে এইচএসসি পরীক্ষা নভেম্বরেই

প্রকাশিত: মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০ ৭:১৮ পূর্বাহ্ণ  

| pbn22

এইচএসসি ও সমমানের পরীক্ষা নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু করার ব্যাপারে প্রস্তুতি গ্রহণ করছে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডগুলো। পরীক্ষা শুরুর পর থেকে প্রতিদিনই পরীক্ষা চলবে, তবে সাপ্তাহিক ও সরকারি ছুটি বাদে । পরীক্ষা যত দ্রুত সম্ভব শেষ করবে শিক্ষা মন্ত্রণালয়। সব বিষয়েই পরীক্ষা অনুষ্ঠিত হবে, তবে পূর্ণ নম্বর কমতে পারে।

এক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার (৬ অক্টোবর) এইচএসসি ও সমমানে পরীক্ষার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে আলোচনা করা হবে।

শিক্ষামন্ত্রী গত সপ্তাহে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়সভায় বলেন, চার সপ্তাহের সময় দিয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার সূচি ঘোষণা করা হবে। কোন পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে, কতটুকু পরীক্ষা নেওয়া হবে, সে ব্যাপারে বিস্তারিত কর্মপরিকল্পনা ৬ অক্টোবরের মধ্যে জানিয়ে দেওয়া হবে। দ্রুততম সময়ের মধ্যে কতগুলো বিষয়ে পরীক্ষা নেওয়া যাবে সেটা আমরা চিন্তা-ভাবনা করছি। পরীক্ষা সময়কালীন কেউ যদি করোনায় আক্রান্ত হয়, তাদের কিভাবে মূল্যায়ন করা যায় সেটাও বিবেচনায় থাকবে আমাদের।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) জানিয়ে দেওয়া হতে পারে কখন বিষয়টি নিয়ে সাংবাদিকদের ব্রিফ করা হবে। যদি মঙ্গলবারে সম্ভব না হয় তাহলে বুধ-বৃহস্পতিবারের মধ্যে জানিয়ে দেওয়া হতে পারে।

উল্লেখ্য, চলতি বছরের ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। আন্ত শিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, এইচএসসি পরীক্ষার ব্যাপারে এরই মধ্যে শিক্ষামন্ত্রী কথা বলেছেন। মন্ত্রণালয় থেকে যেভাবে নির্দেশনা পাব, সে অনুযায়ী আমরা এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণে প্রস্তুত নিবো।

Share this...
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – pbn.news24@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ